Advertisement
Advertisement
Israel

পাকিস্তানের মুখোশ খুলল ইজরায়েল, ইহুদি ধনপতিদের হত্যার ছক আইএসআইয়ের

ফিনিক্স পাখির মতো দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগুনে পুড়ে জন্ম নিয়েছে ইজরয়েল।

Israel's Spy Agency Mossad Uncovers Pak ISI's Involvement In Killing Rich Jews | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Monishankar Choudhury
  • Posted:June 30, 2023 9:37 pm
  • Updated:June 30, 2023 9:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থার্ড রাইখ ধূলিসাৎ। হিমলার, গোয়েবলস, গোয়েরিংরা আজ অতীতের গর্ভে। ফিনিক্স পাখির মতো দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগুনে পুড়ে জন্ম নিয়েছে ইজরায়েল। তবে নাৎসি জার্মানির পতন হলেও আরব বিশ্বের চক্ষুশূল দেশটি। বারবার লড়াই করে অস্তিত্ব টিকিয়ে রাখতে হয়েছে তেল আভিভকে। এই প্রেক্ষাপটে সামনে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। ইজরায়েলি বণিকদের হত্যার ষড়যন্ত্র করছে ইরান। আর এই কাজে মদত দিচ্ছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।

পিটিআই সূত্রে খবর, ইজরায়েলি শিল্পপতিদের হত্যার ষড়যন্ত্র ফাঁস করেছে দেশটির গুপ্তচর সংস্থা মোসাদ। যাদের দাবি, সাইপ্রাসে ইহুদি ধনপতিদের খুন করার ছক কষছিল ইরান। তবে সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়ে গিয়েছে। ফিল্মি কায়দায় ইরানের জমিতেই অভিযান চালায় মোসাদ। পাকড়াও করা হয় ইরানের হিট স্কোয়াডের প্রধান ইউসুফ শাহবাজি আব্বাসআলিলুকে।

Advertisement

জেরায় গোটা ষড়যন্ত্র ফাঁস করে দেয় সে। জানা যায়, এই নীল নকশা কার্যকর করতে ইরানের ভাড়াটে খুনিদের মদত দিচ্ছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। শুধু তাই নয়, ইউসুফ শাহবাজি আরও জানায়, ইরানের রেভোলিউশনারি গার্ড কোরের গোয়েন্দা বিভাগের এক শীর্ষ আধিকারিক তাকে নির্দেশ দিতেন। নাম হাসান সৌস্তারি জাদেহ। পাকিস্তানিদের জড়িত থাকার কথা নাকি নিজের মুখে স্বীকার করেছেন ওই ইরানি আধিকারিক।

Advertisement

[আরও পড়ুন: মোদিকে ‘বন্ধুত্বের উপহার’, ২৭ শতাংশ কম দামে ভারতকে সামরিক ড্রোন দেবে আমেরিকা!]

মোসাদ আরও জানিয়েছে, ইরানের রেভোলিউশনারি গার্ড কোরই অস্ত্র জুগিয়েছিল ইউসুফ শাহবাজি আব্বাস আলিলুকে। এদিকে, এই সমস্ত তথ্যই সাইপ্রাসের নিরাপত্তা সংস্থাগুলির হাতে তুলে দেওয়া হয়। ফলে দ্রুত অভিযান চালিয়ে ওই টেরর সেলটিকে ধ্বংস করা সম্ভব হয়েছে। এই গোটা ষড়যন্ত্রে পাকিস্তানি নাগরিকদের জড়িত থাকার কথা জানিয়েছে মোসাদ।

উল্লেখ্য, ২০২০ সালে মার্কিন ড্রোন হানায় নিহত হন ইরানের রেভোলিউশনারি গার্ডের কাডস ফোর্সের জেনারেল কাশেম সোলেমানি। তাঁর মৃত্যুর পর থেকেই উপসাগরীয় অঞ্চলে আমেরিকা, ইজরায়েলের বনাম ইরানের ঠান্ডা লড়াই শুরু হয়েছে। সোলেমানির মৃত্যুর বদলা নিতে প্রত্যাঘাত করার হুমকি দিয়েছে ইরান।

[আরও পড়ুন: তিনদিন ধরে জ্বলছে ফ্রান্স, নিহতের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা অভিযুক্ত পুলিশকর্মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ