Advertisement
Advertisement
France

তিনদিন ধরে জ্বলছে ফ্রান্স, নিহতের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা অভিযুক্ত পুলিশকর্মীর

এখনও পর্যন্ত গ্রেপ্তার ৬৬৭ জন বিক্ষোভকারী।

The accused French cop has apologised to the victim's family। Sangbad Pratidin
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 30, 2023 3:09 pm
  • Updated:June 30, 2023 3:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিক্ষোভের আগুনে পুড়ছে ফ্রান্স। কিছুতেই থামছে না হিংসা। এহেন পরিস্থিতিতে এবার ক্ষমা চাইনেল কিশোর হত্যায় অভিযুক্ত পুলিশকর্মী। 

ঘটনার সূত্রপাত হয় গত মঙ্গলবার। অভিযোগ, ট্রাফিক আইন ভাঙে নাহেল এম নামের ১৭ বছরের এক কিশোর। প্যারিসের পাশে অবস্থিত নঁতের অঞ্চলে পৌঁছয় সে। সেই সময় কয়েকজন পুলিশ তাকে আটকানোর চেষ্টা করেন। তাঁদের মধ্যে একজন বন্দুক তাক করে ছিলেন। তারপর সেই কিশোর পালানোর চেষ্টা করলে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করেন সেই পুলিশ। মৃত্যু হয় কিশোরের।  এরপরই উত্তাল হয়ে ওঠে ফ্রান্স। তিনদিনের এই লাগাতার বিক্ষোভে এখনও পর্যন্ত ৬৬৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আহত হয়েছেন প্রায়  ২০০ জন পুলিশকর্মীও। এরই মাঝে মুখ খুললেন অভিযুক্ত পুলিশ। নিহতের পরিবারের কাছে চাইলেন ক্ষমা। 

Advertisement

[আরও পড়ুন: ভারতের অর্থনীতি বদলে দিয়েছে ‘মেক ইন ইন্ডিয়া’, মোদির ভূয়সী প্রশংসায় পুতিন]

ওই কিশোরের আইনজীবী বলেন, “এই ঘটনা অনভিপ্রেত। অভিযুক্ত পুলিশ আধিকারিক ক্ষমা চেয়েছেন। এই ঘটনায় তিনি বিধ্বস্ত। নিশ্চয়ই মানুষকে হত্যা করার উদ্দেশ্য নিয়ে তিনি সকালে ঘুম থেকে ওঠেন না।” 

Advertisement

এই ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া হিংসার বিরুদ্ধে মুখ খুলেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তিনি বলেন, “এই ঘটনা সমর্থন করা যায় না। আইন আইনের পথে চলবে। আপনারা আইন নিজের হাতে তুলে নেবেন না। বিচারব্যবস্থার ওপর ভরসা রাখুন।” এবার পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবার জরুরি বৈঠক ডেকেছেন তিনি। 

[আরও পড়ুন: ফ্রান্সে ফুটবল ম্যাচে নিষিদ্ধ হিজাব, ‘সঠিক সিদ্ধান্ত’, বলল শীর্ষ আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ