BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইটালিতে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল হাজার, বন্ধ রোমের চার্চগুলিও

Published by: Soumya Mukherjee |    Posted: March 13, 2020 10:11 am|    Updated: March 13, 2020 10:11 am

Italy coronavirus death toll crosses 1000, Rome’s churches shut

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের পর করোনার প্রকোপে এবার মৃত্যু মিছিল শুরু হয়েছে ইটালিতে। বিশ্বের প্রায় ১১৪টি দেশে এখন পর্যন্ত এই ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। পরিস্থিতির ভয়াবহতা দেখে একে বিশ্বব্যাপী মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা(WHO)। আর এর মাঝেই গত ২৪ ঘণ্টায় ইটালিতে করোনার শিকার হয়েছেন ১৮৯ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে এখনও পর্যন্ত মোট এক হাজার ১৬ জনের। অবস্থা এমন জায়গা গিয়েছে যে এই মারণ ভাইরাসের কর্মকাণ্ডে দেশের অর্থনীতিও প্রচণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। সংক্রমণ ঠেকাতে রোমের চার্চগুলিও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার প্রশাসন সূত্রে জানানো হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য নাগরিকদের আরও সতর্ক এবং সচেতন থাকতে হবে। কোনও অবস্থাতে কোনও জমায়েত করা যাবে না। প্রয়োজন না থাকলে বাড়ির বাইরে বের হওয়ারও কোনও দরকার নেই। খাবার ও ওষুধের দোকান ছাড়া দেশের সমস্ত রেস্তরাঁ, বার ও দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেক নাগরিককে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার পাশাপাশি কম্বল ও গরম পোশাক ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী, কোয়ারেন্টাইনে জাস্টিন ট্রুডোও ]

 

এপ্রসঙ্গে ইটালির বিদেশমন্ত্রী জানান, ইউরোপের মধ্যে করোনার সব থেকে বেশি প্রভাব পড়েছে ইটালিতে। ফলে চিনের পরেই সবথেকে বেশি মানুষ মারা গিয়েছেন এখানেই। তবে প্রথমে যা পরিস্থিতি ছিল তার থেকে এখন অনেকটাই নিয়ন্ত্রণ রয়েছে। এখনও পর্যন্ত ১২০০ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আরও অনেকেই সুস্থ হয়ে উঠছেন।

[আরও পড়ুন: আতঙ্কের মাঝে আশার আলো, করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জয়ী মার্কিন তরুণী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে