BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী, কোয়ারেন্টাইনে জাস্টিন ট্রুডোও

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 8:57 am|    Updated: March 13, 2020 9:14 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারি যেন থামছেই না। এবার করোনায় আক্রান্ত হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো। আপাতত নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে কানাডার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইট করে এই খবর জানানো হয়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কানাডার প্রধানমন্ত্রীও আইসোলেশনে রয়েছেন।

বিশ্বজুড়ে কার্যত ভয়ের আবহ। করোনার মৃত্যু মিছিল যেন থামতেই চাইছে না। যত দিন যাচ্ছে আক্রান্তের সংখ্যা তত বাড়ছে। করোনার করাল গ্রাসে যাচ্ছে একের পর এক দেশ। রেহাই পাচ্ছেন না বিশিষ্টজনেরাও। আক্রান্ত হচ্ছেন একের পর এক ক্রীড়াবিদ। বাতিল হচ্ছে একাধিক প্রতিযোগিতার আসর। সংক্রমণ রুখতে বিদেশ যাত্রারও উপরও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।কাকতালীয়ভাবে ব্রিটেন থেকে ফেরার পরই করোনা আক্রান্ত হয়েছেন ট্রুডো পত্নীও। 

[আরও পড়ুন : আতঙ্কের মাঝে আশার আলো, করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জয়ী মার্কিন তরুণী]

জানা গিয়েছে, গত বুধবার লন্ডনে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন সোফি। দেশে ফেরার পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। সর্দি-জ্বরের উপসর্গ দেখা দেয়। সেখান থেকে শ্বাসকষ্ট। এরপরই চিকিৎসকের কাছে যান তিনি। স্বাস্থ্য পরীক্ষায় করোনার সংক্রমণ ধরা পড়ে। তাঁকে কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা করা হচ্ছে। এ প্রসঙ্গে সোফি জানান, “শারীরিক সমস্যা হচ্ছিল। পরীক্ষায় ধরা পড়ে আমি COVID-19 পজিটিভ। আশা করছি, তাড়াতাড়ি সুস্থ হয়ে যাব।”

[আরও পড়ুন :স্ট্যালিনের থেকে বেশিদিন দেশ শাসনের ছক! পুতিনের মেয়াদ বাড়াতে পাশ নতুন আইন]

স্ত্রীর অসুস্থতার কারণে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। তাঁর শরীরে কোনও সংক্রমণ ধরা পড়েনি। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী দু’সপ্তাহ তিনি নিজেও আইসোলেশনে থাকবেন বলে খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement