Advertisement
Advertisement

Breaking News

PM Modi

‘টিম মেলোডি’, দেশে ফেরার আগে মেলোনির সঙ্গে হাসিমুখে সেলফি মোদির

মেলোনির আমন্ত্রণে বিশেষ অতিথি হিসাবে ৫০তম জি-৭ সামিটে যোগ দিয়েছিলেন মোদি।

Italy's Giorgia Meloni's video with PM Modi goes viral
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 15, 2024 2:04 pm
  • Updated:June 15, 2024 3:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে সেলফিতে ধরা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁদের এই সেলফিযাপন কিন্তু বেশ জনপ্রিয়। গত ডিসেম্বরেই #Melodi-তে ছেয়ে গিয়েছিল নেটদুনিয়া। এবার জি-৭ সামিটে একফ্রেমে দেখা গেল ‘মেলোডি’কে। নমোর সঙ্গে সেলফি তুলে মেলোনি নিজেই বললেন, ‘হ্যালো ফ্রম দ্য মেলোডি টিম’। আর আন্তর্জাতিক এই সম্মেলনে মেলোনি-সহ অন্যান্য রাষ্ট্রনেতাদের সঙ্গে বৈঠক করে আজ, শনিবার দেশে ফিরলেন প্রধানমন্ত্রী।  

তৃতীয়বার প্রধানমন্ত্রীর আসনে বসার পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। ইটালির প্রধানমন্ত্রীর জর্জিয়া মেলোনির আমন্ত্রণে বিশেষ অতিথি হিসাবে ৫০তম জি-৭ সামিটে যোগ দিয়েছিলেন নমো। বৃহস্পতিবার, সেদেশের এগজানিয়া শহরে পা রাখেন তিনি। শুক্রবার সম্মেলনে মোদিকে ভারতীয় অবতারে ‘নমস্তে’ করে স্বাগত জানান মেলোনি। তার পর সামিটের ফাঁকে বৈঠকও সেরে নেন দুজনে। আগামিদিনে ভারত-ইটালির সম্পর্ক ও বন্ধুত্ব আরও মজবুত করতে আলোচনা হয় তাঁদের মধ্যে। 

Advertisement

শনিবার সকালে দেশে ফিরেছেন মোদি। তার আগে তিনি সেলফি তোলেন ‘বন্ধু’ মেলোনির সঙ্গে। হাসিমুখে ভিডিওতে হাত নাড়তেও দেখা যায় তাঁকে। যা নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন ইটালির প্রধানমন্ত্রী। ক্যাপশনে লেখেন, ‘হাই ফ্রেন্ডস, ফ্রম #মেলোডি’। গত ডিসেম্বর মাসে দুবাইতে এক সম্মেলনে সাক্ষাৎ হয়েছিল মোদি-মেলোনির। তখনই সেলফি তুলেছিলেন তাঁরা। সেই থেকেই সোশাল মিডিয়ায় ছেয়ে যায় #Melodi।

Advertisement

 

বলে রাখা ভালো, অতি দক্ষিণপন্থী নেত্রী ও বেনিটো মুসোলিনির ভক্ত মেলোনি ইটালির প্রথম মহিলা প্রধানমন্ত্রী। বছর দুয়েক হল তিনি মসনদে। মোদির সঙ্গে তাঁর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। চব্বিশের নির্বাচনে মোদির প্রত্যাবর্তন নিশ্চিত হতেই তাঁকে অভিনন্দন জানিয়েছিলেন মেলোনি।

এছাড়া এই সম্মেলনের প্রথমদিন, শুক্রবার মোদি বৈঠক করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সঙ্গে। তাঁর সাক্ষাৎ হয় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে। বিশ্বশান্তি, পারস্পরিক সহযোগিতা, আন্তর্জাতিক বিভিন্ন বিষয় সম্পর্কে মতামত বিনিময় করেন সকলে। পাশাপাশি পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করে, তাঁকে ভারতে আসার আমন্ত্রণ জানান মোদি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ