BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

US-কানাডা সীমান্তে ঠান্ডার বলি সদ্যোজাত-সহ ৪ ভারতীয়! তীব্র প্রতিক্রিয়া জয়শংকরের

Published by: Suparna Majumder |    Posted: January 22, 2022 10:14 am|    Updated: January 22, 2022 10:14 am

Jaishankar expresses shock over Four Indians, including an infant, freeze to death at Canada-US border | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা ও কানাডার সীমান্তে (US-Canada border ) উদ্ধার হল সদ্যোজাত-সহ চার ভারতীয় মৃতদেহ। প্রবল ঠান্ডার মধ্যে সীমান্ত পার হতে গিয়েই মৃত্যু হয়েছে চারজনের, প্রাথমিকভাবে এমনটাই মনে করা হচ্ছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিদেশমন্ত্রী এস. জয়শংকর (S. Jaishankar)। দ্রুত পদক্ষেপের দাবি জানানো হয়েছে ভারতের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে। 

আমেরিকা ও কানাডা সীমান্তের ৯ থেকে ১০ কিলোমিটারের মধ্যেই নাকি মৃতদেহগুলি উদ্ধার হয়েছে। আর সেখানে এই মুহূর্তে মাইনাস ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। মনে করা হচ্ছে, রাতের অন্ধকারে সীমান্ত পার হতে গিয়েই ঠান্ডার বলি হয়েছে চার ভারতীয়। যদিও বিষয়টি এখনও তদন্ত সাপেক্ষ। তবে ঘটনাকে মর্মান্তিক হিসেব ব্যাখ্যা করেছেন কানাডার ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া।

[আরও পড়ুন: সামান্য নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, ওমিক্রন আক্রান্তের সংখ্যা পেরল ১০ হাজার

টুইটারে এই বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন বিদেশমন্ত্রী এস. জয়শংকর। তিনি লেখেন, “আমেরিকা-কানাডা সীমান্ত এলাকায় সদ্যোজাত-সহ চার ভারতীয়র মৃত্যুর খবর পেয়ে আমি স্তম্ভিত। আমেরিকা ও কানাডার ভারতীয় দূতাবাসের আধিকারিকদের দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার কথা জানানো হয়েছে। ” এর উত্তর মার্কিন মুলুকের ভারতীয় দূত তরণজিৎ সিং সান্ধু (Taranjit Singh Sandhu) লেখেন, “এটি একটি দুর্ভাগ্যজনক ও মর্মান্তিক ঘটনা। ইতিমধ্যেই তদন্তের বিষয়ে আমেরিকার আধিকারিকদের সঙ্গে আমাদের কথা হয়েছে। নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। দূতাবাসের পক্ষ থেকে একটি দল মিনেসোটা যাচ্ছে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য।”

[আরও পড়ুন: রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর তৈরিতে উদ্যোগী নবান্ন, কলকাতার আশপাশে শুরু জমির খোঁজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে