BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাঝ আকাশে বেপাত্তা ভারতীয় বিমান, এসকর্ট করে ফেরাল যুদ্ধবিমান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 19, 2017 3:30 pm|    Updated: February 19, 2017 3:41 pm

Jet Airways aircraft escorted by German Air Force after foing missing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনশোরও বেশি যাত্রী নিয়ে মাঝ আকাশে বেপাত্তা হয়ে গেল জেট এয়ারওয়েজের একটি বিমান। তবে জার্মান বায়ু সেনার দৌলতে নিরাপদেই গন্তব্যে পৌঁছয় সেই বিমানটি। ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে বিমান সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে।

(‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স’ চালুর পরিকল্পনা ফেসবুকের)

গত বৃহস্পতিবার মুম্বই থেকে লন্ডনের পথে রওনা দিয়েছিল ৯ ডব্লিউ ১১৮ বিমানটি। জানা যায়, জার্মানির আকাশে পৌঁছনোর পরই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে সবরকম যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় যাত্রীবাহী বিমানটির। ঘাবড়ে যায় জার্মানি। তখনই ভারতীয় বিমানটিকে খুঁজতে যুদ্ধ বিমান পাঠায় বায়ু সেনা। তবে যোগাযোগ ফিরে পেতে খুব বেশি সময় লাগেনি। নিরাপদেই লন্ডনের হিথরো বিমানবন্দরে অবতরণ করে বিমান। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে দু’টি জার্মান যুদ্ধ বিমান কীভাবে এসকর্ট করে বোয়িং ৭৭৭ বিমানটিকে নিরাপদে নিয়ে আসছে।

(দক্ষিণ চিন সাগরে মহড়া মার্কিন রণতরীর, চটল বেজিং)

জেট এয়ারওয়েজের তরফে রবিবার একটি বিবৃতিতে জানানো হয়েছে, হঠাৎ কীভাবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল, ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সেই বিষয়টি খতিয়ে দেখছে। যদিও এই ভিডিওটির কথা তারা কিছু উল্লেখ করেনি। তবে বলা হয়েছে যে, বিমানটির সঙ্গে যোগাযোগ করতে না পারায় তা কোনওরকম বিপদে পড়েছিল কিনা, তাই খতিয়ে দেখে জার্মান বায়ু সেনা। ৩৩০ জন যাত্রী এবং ১৫ জন ক্রু মেম্বার নিয়ে নিরাপদেই লন্ডন পৌঁছয় বিমানটি। তবে এই ঘটনা কেন ঘটল, তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে