BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমেরিকায় চড়ছে নির্বাচনী পারদ, ফের ট্রাম্পকে তুলোধোনা কমলার

Published by: Monishankar Choudhury |    Posted: September 7, 2020 9:27 am|    Updated: September 7, 2020 9:27 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় চড়ছে নির্বাচনী পারদ। প্রেসিডেন্ট পদের দৌড়ে প্রতিদ্বন্দ্বীদের মধ্যে আরও তীব্র হচ্ছে লড়াই। এহেন সময়ে ফের রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করোনা ইস্যুতে সুর চড়ালেন ডেমোক্র্যাটিক দলের ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস।

[আরও পড়ুন: বিডেনকে তোপ দেগে ট্রাম্পের জন্য ভোট চাইলেন লাদেনের ভাইঝি]

মার্কিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে করোনা মহামারী নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করেন কমলা। তিনি বলেন, “শুরু থেকেই এই মহামারীকে ভাঁওতা বলে অবহেলা করেছেন ট্রাম্প। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের কথা না শুনে বিষয়টিকে গম্ভীরভাবে নেননি তিনি। বিশেষজ্ঞদের কথা শুনলে বিষয়টা কতটা উদ্বেগজনক তা তিনি বুঝতে পারতেন। এমন একজন আজ আমাদের প্রেসিডেন্ট যিনি ভাইরাস নিয়েও দলাদলি করছেন। আপনি কাকে ভোট দিয়েছিলেন বা কাকে ভোট দেবেন তা নিয়ে ভাইরাসের মাথা ব্যথা নেই। এটা সবার বোঝা উচিত।” তিনি আরও বলেন, “যেদিন থেকে এই মহামারী শুরু হয়েছে, সেদিন থেকে প্রেসিডেন্ট ট্রাম্পের কোনও কথা আমি বিশ্বাস করি না। তার চাইতে আমি জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের উপর আস্থা রাখছি।”

উল্লেখ্য, করোনায় বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকা। বিশেষ করে নিউ ইয়র্ক শহরে তাণ্ডব চালিয়েছে এই ভাইরাস। এপর্যন্ত মার্কিন মুকুলে করোনা আক্রান্তের সংখ্যা দাঁরিয়েছে প্রায় ৬৩ লক্ষ। মৃত্যু হয়েছে প্রায় ১ লক্ষ ৮০ হাজারেরও বেশি মানুষের। এহেন পরিস্থিতিতে চলতি বছরের নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন আমেরিকায়। রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ জানাতে ডেমোক্র্যাট শিবিরের প্রার্থী হয়েছনে জো বিডেন। তিনিই ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী করেছেন কমলা হ্যারিসকে। তারপর থেকে লাগাতার ট্রাম্পের বিরুদ্ধে তোপ দেগে যাচ্ছেন কমলা। তবে পালটা দিচ্ছেন ট্রাম্পও। সম্প্রতি ট্রাম্প (Donald Trump) মন্তব্য করেন, মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য কমলা হ্যারিস যোগ্য নন। ওই পদের জন্য উপযুক্ত ইভাঙ্কা ট্রাম্প। শুক্রবার ভোটারদের মন পেতে নিউ হ্যাম্পশায়ার শহরে নির্বাচনী সভায় ভাষণ দেন প্রেসিডেন্ট ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “মার্কিন প্রেসিডেন্ট পদে একজন মহিলা বসবেন এই বিষয়টি আমি সমর্থন করি। কিন্তু তা বলে, কমলার সেই যোগ্যতা নেই, বরং প্রেসিডেন্ট পদে ইভাঙ্কা ভাল কাজ করতে পারবে।”

[আরও পড়ুন: চলতি সপ্তাহেই হয়তো সাধারণের হাতের নাগালে Sputnik V, দাবি রাশিয়ান সংবাদমাধ্যমের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement