BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Kim Jong Un: এ কোন কিম! ২০ কেজি ওজন কমিয়ে অন্য রূপে উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক

Published by: Biswadip Dey |    Posted: September 10, 2021 11:55 am|    Updated: September 10, 2021 11:55 am

Kim Jong Un may have dropped at least 20 kilograms over past several months seen at parade। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিম জং উন। নামটা শুনলেই উত্তর কোরিয়ার (North Korea) পৃথুল চেহারার রাষ্ট্রনায়কের যে চেনা ছবির কথা মনে পড়ে সেই ছবিটাই বদলে গিয়েছে। বহুদিন পর জনসমক্ষে দেখা গিয়েছে কিমকে। আর সেই ছবিতেই ধরা পড়েছে মেদ ঝরিয়ে ফেলে কেমন ‘স্লিম-ট্রিম-ট্রিম’ হয়ে গিয়েছেন তিনি। জানা যাচ্ছে, কমপক্ষে ২০ কেজি ওজন কমিয়ে ফেলেছেন কিম।

সেনাবাহিনীর এক কুচকাওয়াজে অংশ নিয়েছিলেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক। হালকা নস্যি রঙের স্যুট পরা কিমকে অবশ্য কোনও কথা বলতে দেখা যায়নি। তিনি কেবল সভার মধ্যমণি হয়ে ছিলেন। সকলের উদ্দেশে হেসে হাত নাড়তে দেখা গিয়েছে তাঁকে।

[আরও পড়ুন: ৯/১১ বর্ষপূর্তিতেই শপথগ্রহণ তালিবানের মন্ত্রীদের! আমেরিকার অস্বস্তি বাড়াতেই পরিকল্পনা?]

অতিরিক্ত ওজন ও বেশি ধূমপানের কারণেই কিমের শরীর ভাল নেই- এমনটা শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। গত জুনে কিমকে দেখা গিয়েছিল সর্বসমক্ষে। সেই সময় তাঁকে দেখে মনখারাপ হয়ে যায় তাঁর অনুগামীদের। উদ্বেগ শুরু হয় তাঁর শারীরিক পরিস্থিতি ঘিরে। তবে এবার তাঁকে দেখা গিয়েছে বেশ ঝরঝরে মেজাজে।
একটি সূত্রের দাবি, হৃদরোগের কারণে ডাক্তাররা তাঁকে জীবনযাত্রায় বড়সড় পরিবর্তন আনার পরামর্শ দিয়েছিলেন। সেই কারণেই কিম ওজন কমাতে শুরু করেছেন বলে দাবি। এর আগে তাঁর হাতে যে সুইস ঘড়ি দেখা দিয়েছিল, সেটিও ওজন মাপার কাজে ব্যবহৃত হয় বলে জানা গিয়েছে।

এদিকে উত্তর কোরিয়ার বর্তমান পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। দেশজুড়ে তীব্র খাদ্য সংকট দেখা দিয়েছ। অতিমারীর সময় থেকেই নানা সমস্যায় ভুগতে হয়েছে উত্তর কোরিয়াকে। সেজন্য কিমের একগুঁয়েমিকেই দায়ী করে ওয়াকিবহাল মহল। দেশের দরজা বাকি বিশ্বের জন্য বন্ধ করে দিয়েই তিনি বিপদ ডেকে এনেছেন বলে অভিযোগ। পাশাপাশি পরমাণু অস্ত্রের পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাওয়ার ফলেও বহু দেশের বিরাগভাজন হয়েছে তাঁর দেশ।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ছাত্রীদের জন্য সচ্চরিত্র প্রবীণ শিক্ষক খুঁজছে তালিবান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement