১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা ছবি। তার জন্য ঘণ্টার পর ঘণ্টা ক্যামেরা ধরে বসে থাকেন ফটোগ্রাফাররা। তবে হয়তো একটা মনের মতো শট পাওয়া যায়। কখনও আবার সেই শট হয়ে যায় সেই ফটোগ্রাফারের কেরিয়ারের টার্নিং পয়েন্ট। কখনও আবার ইতিহাসে জায়গা করে নেয় ওই একটা শট। এভাবে কত ছবি জনপ্রিয়তা পেয়েছে। সেই তালিকায় সম্ভবত জুড়তে চলেছে ফটোগ্রাফার জোহাইব অঞ্জুমের বুর্জ খালিফায় বাজ পড়ার ছবি।

বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিং দুবাইয়ের বুর্জ খালিফা। এই ইমারতের টানে দুবাই যান বহু পর্যটক। এই আসমানসম বিল্ডিংয়ের উপরে যদি বাজ পড়ে, তাহলে সেই দৃশ্য কেমন হয়? ফটোগ্রাফার জোহাইব অঞ্জুমের ক্যামেরায় ধরা পড়ল সেই দৃশ্য। শুক্রবার ছবিটি পোস্ট করে তিনি লিখেছেন, ‘ভগবান এই মুহূর্তটি তৈরি করেছে।’

[ আরও পড়ুন: ছোট চেহারাতেই ভয়ংকর রূপ, আশঙ্কা বাড়াচ্ছে ফিলিপিন্সের আগ্নেয়গিরির লাভাস্রোত ]

শুক্রবার থেকে বৃষ্টিতে ভিজছে দুবাই। সঙ্গে পাল্লা দিয়ে চলছে মেঘের গর্জন। আকাশ প্রায় সর্বক্ষণই ঢেকে রয়েছে ঘন কালো মেঘে। এমন আবহাওয়া সচরাচর দুবাইয়ে থাকেন না। কিন্তু ফটোগ্রাফার জোহাইব অঞ্জুমের ভাগ্য হয়তো ভাল ছিল। তাই দুবাইয়ে এমন আবহাওয়া পেয়েছেন। শুধু তাই নয় বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিংয়ে বাজ পড়ার মুহূর্তেরও সাক্ষী থাকতে পেরেছেন তিনি। সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন অঞ্জুম। ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি। মুহূর্তে সেটি ছড়িয়ে পড়ে। ভাইরাল হতেও বেশি সময় লাগেনি।

যদিও বুর্জ খালিফায় বাজ পড়ার দৃশ্য ফ্রেমবন্দি করার স্বপ্ন অঞ্জুমের বহুদিনের। এর আগেও তিনি সেই চেষ্টা করেছিলেন। টানা সাত বছর ধরে সেই চেষ্টাই করে যাচ্ছিলেন। সাফল্য অধরাই ছিল। এতদিনে তাঁর ভাগ্যে শিকে ছিঁড়ল। শুক্রবার বাজ পড়ে বুর্জ খালিফার মাথায়। ক্যামেরা তাক করে বসছিলেন অঞ্জুম। দৃশ্যটি ফ্রেমবন্দি করেন তিনি। দুবাইয়ের রাজা শেখ হামদানও এই দৃশ্যটি ফ্রেমবন্দি করতে সমর্থ হয়েছেন। তিনিও তাঁর সোশ্যাল মিডিয়ায় ছবিটি শেয়ার করেছেন।

[ আরও পড়ুন: মিলল ঠাকুমার অনুমতি, হ্যারি-মেগানের সিদ্ধান্তকে ঢোঁক গিলে সমর্থন ব্রিটিশ রাজপরিবারের ]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

#Lightning hotspot

A post shared by Fazza (@faz3) on

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং