Advertisement
Advertisement

Breaking News

Raisi

মৃত্যু যখন দোরগোড়ায়… রাইসির শেষ ভিডিও প্রকাশ করল ইরান

আরও একটি ক্লিপও শেয়ার করা হয়েছে, যেটি চপারে ওঠার প্রায় ৩০ মিনিট আগের।

Likely last visuals of Iran president Raisi before chopper crash
Published by: Biswadip Dey
  • Posted:May 20, 2024 1:07 pm
  • Updated:May 20, 2024 2:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কপ্টার দুর্ঘটনায় প্রয়াত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার সকালেই সেদেশের সরকারি সংবাদমাধ্যমের তরফে তাঁর মৃত্যুর কথা জানানো হয়েছে। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ইরানের (Iran) বিদেশমন্ত্রী ও আটজন সিনিয়র আধিকারিকও। সেদেশের সরকারি সংবাদমাধ্যমের তরফে প্রকাশ করা হয়েছে একটি ভিডিও। যে ভিডিওয় রাইসি ও বাকিদের চপারে বসে থাকতে দেখা যাচ্ছে।

আরও একটি ক্লিপও শেয়ার করা হয়েছে, যেটি চপারে ওঠার প্রায় ৩০ মিনিট আগের। সেখানে রাইসিকে অন্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করতে দেখা যাচ্ছে। এরই ১৬ ঘণ্টা পর উদ্ধার হল চপারের ধ্বংসাবশেষ।

Advertisement

[আরও পড়ুন: আটবার পদ্মে ভোট! অখিলেশ ‘ছাপ্পা’র ভিডিও প্রকাশ্য়ে আনতেই গ্রেপ্তার যুবক]

Likely last visuals of Iran president Raisi before chopper crash

প্রসঙ্গত, রবিবার আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে আরস নদীর উপরে একটি বাঁধ উদ্বোধন করার কথা ছিল রাইসির। সেই কর্মসূচিই ভয়ংকর বিপদ ডেকে আনে। একটি পার্বত্য অঞ্চল পেরিয়ে যাওয়ার সময় কপ্টারটি নিয়ন্ত্রণ হারায়। এদিকে প্রাথমিক ভাবে রাইসির (Iran president Raisi) মৃত্যুকে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করা হয়েছিল। কিন্তু এর পরই জল্পনা ঘনিয়েছে ইরানের ডেপুটি প্রেসিডেন্ট ফর এক্সিকিউটিভ অ্যাফেয়ার্স মহসেন মনসুরির মন্তব্যে। তিনি বলেছেন, উদ্ধারকারী দলের সঙ্গে তাঁদের দুই সরকারি আধিকারিকের যোগাযোগ হয়েছে। যা জানা গিয়েছে, তা থেকে মনে হচ্ছে এই মৃত্যুর পিছনে ‘অন্তর্ঘাতে’র মতো কারণও থাকতে পারে।

প্রসঙ্গত, রাইসির দুর্ঘটনার খবর পেয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির দুর্ঘটনার খবরে আমি খুবই উদ্বিগ্ন। আমি রাইসি ও তাঁর সফরসঙ্গীদের সুস্থতা কামনা করছি। এই সময় আমরা ইরানের মানুষদের পাশে রয়েছি।’

[আরও পড়ুন: ‘মোদির আত্মবিশ্বাসে চিড় ধরেছে’, মহারাষ্ট্রে ৫০ শতাংশ আসনে জয়ের বার্তা পওয়ারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ