BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্রিসমাসের আগে লস অ্যাঞ্জেলসের আকাশে ‘ভিনগ্রহের যান’, তুমুল শোরগোল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 24, 2017 9:11 am|    Updated: December 24, 2017 10:08 am

Los Angeles freaks out over ‘UFO’ sightings

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই ক্রিসমাস, নতুন বছর। বিশ্বের অন্যান্য অংশের মতোই সেজে উঠছে লস অ্যাঞ্জেলসও। কিন্তু শুক্রবার সন্ধ্যায় হঠাৎই আকাশে ‘ভিনগ্রহের যান’ দেখতে পেয়ে তুমুল শোরগোল পড়ে যায় সেখানে। ফেসবুক-টুইটারে উপচে পড়ে অত্যুৎসাহীদের পোস্ট। অনেকেই প্রশ্ন করতে থাকেন, তাহলে এতদিন যে নানা গুজব শুনতে পাওয়া যেত ভিনগ্রহের প্রাণীদের নিয়ে, সেগুলি কি সত্যি?

রাত যতই বাড়তে থাকে, ততই বাড়তে থাকে গুজব। বেশ কিছুক্ষণ আকাশে ওই অদ্ভুত যানটি থেকে উজ্জ্বল আলো বেরোতে দেখেন অনেকে। সেই ভিডিওও প্রকাশ্যে এসেছে। সাধারণ মানুষের মধ্যে খানিকটা আতঙ্ক, খানিকটা অদম্য কৌতূহল জন্মায়। দলে দলে মানুষ অ্যাঞ্জেলসের রাস্তায় নেমে আসতে থাকেন। ওই যান যে আসলে ‘ভিনগ্রহের যান’ সে বিষয়ে অনেকেই জোরাল সওয়াল করতে থাকেন। অনেকে আবার ওই দাবিকে নস্যাৎও করে দেন। শেষ পর্যন্ত যদিও এই রহস্যের পর্দা ফাঁস হয়।

[যৌন হেনস্তার প্রতিবাদ, প্রকাশ্যে উন্মুক্ত স্তন দিয়েই ব্যক্তিকে মার মহিলার]

 

জানা যায়, ওই উজ্জ্বল আলো ছড়াতে থাকা অদ্ভুতদর্শন যানটি আসলে মার্কিন ধনকুবের ইলন মাস্কের স্পেস এক্স স্যাটেলাইট। জেলিফিশের মতো দেখতে ওই উপগ্রহটি বয়ে নিয়ে যাচ্ছিল ফ্যালকন ৯ বুস্টার রকেট। ভ্যান্ডার্নবার্গ বায়ুসেনা ঘাঁটি থেকে বিকেল ৫.৩০ মিনিট নাগাদ সেটি আকাশে উৎক্ষেপণ করা হয়। প্রায় ১০ মিনিট ওই উপগ্রহটি লস অ্যাঞ্জেলস থেকে দেখা যায় স্পষ্ট। অনেকেই টুইটারে লেখেন, ‘ইলন মাস্কের এই প্রকল্প আমাকে চমকে দেয়। আমি খুবই ভয় পেয়ে গিয়েছিলাম।’ কিন্তু শেষ পর্যন্ত রহস্যের সমাধান হওয়ায় এটাও মেনে নেন অনেকেই, যে বড়দিনের আগে এ যেন এক অন্যরকম অভিজ্ঞতা হল।

দেখুন ভিডিও:

রইল আরও ভিডিও:

[OMG! মা ও কন্যা দু’জনেরই বয়স পঁচিশ বছর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে