১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্রাইস্টচার্চ হামলায় ফেসবুকে উচ্ছ্বাস, দেশ থেকে বিতাড়িত আরবের যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: March 21, 2019 10:40 am|    Updated: March 21, 2019 1:35 pm

Employee deported for celebrating Mosque Shooting in New Zealand.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে গত শুক্রবার হামলা চালিয়ে ছিল ২৮ বছরের ব্রেন্টন ট্যারান্ট। এর জেরে মৃত্যু হয় ৪৯ জনের। গোটা বিশ্বের প্রায় সবাই যখন এই ঘটনার তীব্র নিন্দা করছেন ঠিক তখনই ফেসবুকে উচ্ছ্বাস দেখিয়ে বিতর্কিত মন্তব্য পোস্টের অভিযোগে বহিষ্কৃত হল একটি বেসরকারি কোম্পানির এক কর্মী। ঘটনাটি ঘটেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। শুধু তাই নয়, ওই কর্মীকে দেশ থেকেও তাড়িয়ে দেওয়া হয়েছে। তবে ওই বেসরকারি কোম্পানি ও সংযুক্ত আরব আমিরশাহির প্রশাসনের পক্ষ থেকে ওই ব্যক্তি কী মন্তব্য করেছিল এবং তার নাম বা পরিচয় কিছু প্রকাশ করা হয়নি।

[দফায় দফায় বৈঠকের পর রাজ্যের ২৭ আসনে চূড়ান্ত বিজেপির প্রার্থী তালিকা]

এপ্রসঙ্গে ওই কোম্পানিটির পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার পর ওই কর্মচারী ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে উচ্ছ্বাস প্রকাশ করে বিতর্কিত মন্তব্য পোস্ট করছিল। তাই তাকে বহিষ্কার করা হয়েছে।

[রেলের টিকিটে প্রধানমন্ত্রীর ছবি, নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তৃণমূলের]

সংস্থাটির ম্যানেজিং ডিরেক্টর গ্রে ওয়ার্ড বলেন, “সোশ্যাল মিডিয়ার অপব্যবহারের ক্ষেত্রে কোম্পানি কড়া পদক্ষেপ নেয়। এক্ষেত্রেও ওই কর্মীকে বহিষ্কার করে উপযুক্ত কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছিল।” গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুক নিয়ে অতর্কিতে হামলা চালায় ব্রেন্টন ট্যারান্ট। ফলে ৪৯ জনের মৃত্যু হওয়ার পাশাপাশি অনেক মানুষ জখমও হন। এরপরই বিভিন্ন দেশের মতো এই হামলার তীব্র নিন্দা করে নিহতদের পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিও।

[সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণ মামলায় বেকসুর খালাস স্বামী অসীমানন্দ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement