BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ম্যাঞ্চেস্টারে জঙ্গি হামলায় ISIS সমর্থকদের তীব্র উল্লাস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 23, 2017 4:32 am|    Updated: May 23, 2017 5:03 am

Manchester terror attack: Islamic State supporters celebrate attack online

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিসে ফুটবল স্টেডিয়ামের বাইরে হোক কিংবা মধ্যরাতের নিস, বারবার সন্ত্রাস আতঙ্কে কেঁপেছে ইউরোপ। নাশকতায় রক্তাক্ত হয়েছে সাধারণ মানুষের জীবন। মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে ফের জঙ্গি হামলা প্রাণ কেড়ে নিল আম আদমির। আর তাতে শোকস্তব্ধ সারা দুনিয়া। মার্কিন তারকা এরিয়ানা গ্রান্দে থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সকলেই শোকাহত। এমন ঘটনার তীব্র নিন্দাও করেছেন তাঁরা। গোটা বিশ্ব যখন এই পরিস্থিতিতে ম্যাঞ্চেস্টারের পাশে দাঁড়িয়েছে, তখন ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর সমর্থকরা এই হামলা সেলিব্রেট করতে ব্যস্ত।

[‘পাথর নিক্ষেপকারীকে নয়, অরুন্ধতী রায়কে বাঁধা হোক জিপের সামনে’]

পপ তারকা এরিয়ানার কনসার্ট চলাকালীন আত্মীঘাতী বিস্ফোরণে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ জন। আহত ৫০ জনেরও বেশি। আর সেই হামলার পরই এদিন সোশ্যাল মিডিয়ায় আইএস সমর্থকরা জয়ের সেলিব্রেশনে মেতে ওঠে। এখনও পর্যন্ত ম্যাঞ্চেস্টারে হামলার দায় স্বীকার করেনি আইএসআইএস। ব্রিটিশ পুলিশ যদিও প্রথম থেকেই এই বিস্ফোরণকে জঙ্গি কার্যকলাপ বলেই মনে করছে। আর সোশ্যাল মিডিয়ায় আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য সমর্থকরা যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছে, তাতে পুলিশের সন্দেহ আরও দৃঢ় হয়েছে।

tweet1

[পপ তারকার কনসার্টে ভয়াবহ জঙ্গি হামলা, নিহত অন্তত ১৯]

ইতিমধ্যেই টুইটারে সেলিব্রেশনের একগুচ্ছ টুইট ছড়িয়ে পড়েছে। যেখানে সমর্থকরা এই হামলার প্রশংসা করে বিশ্বের অন্যান্য স্থানেও একই রকম হামলার ছক কষতে প্রেরণা জোগাচ্ছে। আবদুল হক নামের এক ব্যক্তি টুইট করেছে, মনে হচ্ছে, মসুল ও রাকায় শিশুদের উপর ব্রিটিশ বায়ুসেনা যে বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল, সেটাই ম্যাঞ্চেস্টারে ফিরে গেল। সমর্থকরা একে অপরকে লোন উল্ফ অ্যাটাকের জন্যও উদ্বুদ্ধ করেছে। ইসলামিক স্টেটের কার্যকলাপের ভিডিও আমেরিকা ও ইউরোপে ছড়িয়ে দিয়ে সারা বিশ্বে সন্ত্রাসের আতঙ্ক ছড়ানোই লক্ষ্য তাদের।

tweet

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে