১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুরু বরফে ঢাকল আমেরিকার হুভার সৈকতের বাড়ি! আটকে বহু বাসিন্দা

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 4, 2020 7:16 pm|    Updated: March 4, 2020 7:16 pm

Many houses has covered with snow in Hoover beach

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক বরফের বাড়ি। যেদিকে তাকানো যায় চারিদিকেই যেন শ্বেত বরফের চাদরে ঢাকা। নিউ ইয়র্কের (New York) হুভার সৈকতের (Hoover Beach) কাছে গেলে দেখা যাবে এই বাড়িগুলিকে। টানা দু’দিন তুষারপাত ও হিমেল হাওয়ার দাপটে এমনই চেহারা নিয়েছে বাড়িগুলি।

হামবুর্গের (Hamburg) এরি লেকের কাছে এই দৃশ্য দেখে কার্যত হতবাক স্থানীরাই। ঘুম ভেঙে তারা আবিষ্কার করেন, তাঁদের বাড়ি ঢেকে গিয়েছে পুরু বরফে। বাড়ির জানলা, দরজা থেকে বারান্দা, বাড়ির কার্নিশ সর্বত্রই বরফের চাদর। বেশ কিছু বাড়িতে আটকে পড়েছেন বাসিন্দারা। গোটা বাড়ি অন্ধকারাচ্ছন্ন! হিমেল বাতাসে এরি লেকের জলে ১৮ ফুট ঢেউয়ের ফলে বরফ জমে গিয়েছে এলাকায়। হুভার সৈকতের এক বাড়ির মালিক ও বাসিন্দা এড মিস জানাচ্ছে, প্রতিবছরই এখানে বরফ পড়ে। তবে এবারের মত এত বরফ পড়েনি কখনও। তিনি জানাচ্ছেন, আমি অন্য দরজা দিয়ে বাড়ি থেকে বেরোলেও বরফ ভেঙে বাড়ির ভিতরে ঢুকতে হয়েছে।

[আরও পড়ুন: ফের তালিবানের নিশানায় আফগান সেনা, জোড়া হামলায় মৃত ২০]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বরফে ঢাকা ঘরবাড়ির ছবিগুলি। অনেকেরই এই ছবিগুলি দেখে মনে পড়ছে ‘নার্নিয়া’ কিংবা ‘ফ্রোজেন’-এর মতো হলিউডি ছবির দৃশ্যের কথা। এই অদ্ভুত বরফ-ঢাকা দৃশ্যাবলীর জন্য এই জায়গাটি হয়ে উঠেছে পর্যটকদের আকর্ষণের কেন্দ্র। নিজের চোখে বরফাবৃত্ত বাড়ি দেখতে অনেকেই এখানে ভিড় জমাচ্ছেন।

কিন্তু হামবুর্গ পুলিশ সোশ্যাল মিডিয়ায় সকলকে সতর্ক করে জানিয়েছে, বাড়ির মালিকদের ব্যক্তিগত গোপনীয়তার প্রতি তাঁরা যেন সম্মান দেখান।ওই পোস্টে জানানো হয়, ‘‘এই বরফ যে কেবল অনিরাপদ ও ঠুনকো তাই-ই নয়, এই এলাকার অধিকাংশ বাড়িই কিন্তু ব্যক্তিগত সম্পত্তি। আমরা জনগণকে জানাতে চাই বরফ থেকে দূরে থাকতে এবং ব্যক্তিগত মালিকানাধীন সম্পত্তিতে প্রবেশ না করতে।”

[আরও পড়ুন:সমকামী বিয়েতে আপত্তি, রাস্তা সাফ করতে সংবিধান বদলাচ্ছেন পুতিন!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে