BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বড় ধাক্কা চোকসির, জামিনের আরজি খারিজ করল ডোমিনিকার আদালত

Published by: Paramita Paul |    Posted: June 3, 2021 12:07 pm|    Updated: June 3, 2021 12:40 pm

Mehul Choksi Denied Bail By Dominica Court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে বড় ধাক্কা খেলেন ভারতে ফেরার ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi)। জামিন পেলেই ফের পিঠটান দিতে পারেন তিনি। ডোমিনিকা (Dominica) সরকারের এই যুক্তি মেনে হীরে ব্যবসায়ী চোকসিকে জামিন দিল না আদালত। ১৪ জুন পর্যন্ত তাঁকে জেল হেফাজতেই থাকতে হবে বলে খবর। এদিকে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন চোকসির আইনজীবী।

অবৈধ প্রবেশ মামলায় বৃহস্পতিবার ডোমিনিকার আদালতে চোকসিকে পেশ করা হয়। নীল টিশার্ট এবং কালো হাফপ্যান্ট পরে হুইল চেয়ারে চেপে আদালতে হাজির হন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক জালিয়াতি মামলার অন্যতম অভিযুক্ত। আদালতের কাছে চোকসির আরজি ছিল, তাঁকে অপহরণ করে অ্যান্টিগা থেকে এই ক্যারিবিয়ান দ্বীপে নিয়ে আসা হয়েছে।

[আরও পড়ুন: মালয়েশিয়ার আকাশে ঢুকে পড়ল ১৬টি চিনা যুদ্ধবিমান, কড়া প্রতিবাদ কুয়ালালামপুরের]

আদালতে চোকসির আইনজীবী ওয়েন মার্স সওয়াল করেন, “ডোমিনিকাতে এমন অনেকে ঘুরে বেড়াচ্ছেন যাঁরা এ দেশের নাগরিক নন। তাই আমার মক্কেলকে জামিন দেওয়া হোক। প্রয়োজনে মোটা টাকা জরিমানা করা হোক।” কিন্তু সওয়ালই সার হল। জামিন দিতে নারাজ ডোমিনিকার আদালতের বিচারক ক্যানাডি ক্যারাত্তে জর্জ। আদালতে ডোমিনিকার সরকার যুক্তি দেয়, জামিন পেলে ফের পালাতে পারেন চোকসি। তাঁর বিরুদ্ধে ইন্টারপোলের নোটিশ আছে। তুলে আনেন ভারতে করা অপরাধের কথাও। তাঁদের যুক্তি মেনেই জামিনের আরজি খারিজ করে দেন বিচারক। 

পিএনবি কেলেঙ্কারিতে অভিযুক্ত মেহুল চোকসিকে ভারতের হাতে পাওয়া কার্যত এখন সময়ের অপেক্ষা। কারণ, অভিযুক্ত ভারতীয় ব্যবসায়ীকে দিল্লির হাতে তুলে দিতে ইতিমধ্যেই সায় দিয়েছে ডোমিনিকা সরকার। এদিন মেহুল গ্রেফতারি মামলায় সরকারি আইনজীবী সে দেশের হাই কোর্টকে জানিয়েছেন, কোনও ভাবেই এই ভারতীয় ব্যবসায়ীকে তারা দেশে রাখতে চান না। এমনকী, অ্যান্টিগার হাতে তুলে দেওয়ার কোনও প্রশ্ন নেই।
আদালতের কাছে ডোমিনিকা সরকারের আবেদন অবিলম্বে মেহুল চোকসিকে ভারতের হাতে তুলে দেওয়া হোক। উল্লেখ্য, এদিন আদালতে উপস্থিত ছিল ভারতের সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। 

[আরও পড়ুন: ইজরায়েলে সরকার গড়ল বিরোধী জোট, বিদায় আসন্ন নেতানিয়াহুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement