Advertisement
Advertisement
Malaysia

মালয়েশিয়ার নৌসেনা মহড়ায় দুর্ঘটনা, মাঝ আকাশে সংঘর্ষে কপ্টার ভেঙে মৃত ১০, ভাইরাল ভিডিও

মালয়েশিয়ার নৌবাহিনীর ৯০ বছর পূর্তির মহড়া চলাকালীনই বিপত্তি।

Navy helicopters clashed in Malaysia, 10 died

ছবি: সোশাল মিডিয়া

Published by: Anwesha Adhikary
  • Posted:April 23, 2024 12:07 pm
  • Updated:April 23, 2024 12:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নৌসেনার মহড়া চলাকালীন ভয়ংকর দুর্ঘটনা। মাঝ আকাশে মহড়া চলাকালীন সংঘর্ষ দুই যুদ্ধবিমানের। ধাক্কা লেগেই মাটিতে আছড়ে পড়ে কপ্টারদুটি। ভয়াবহ দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই মৃত্যু ১০ জন সেনার।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ায় (Malaysia)। জানা গিয়েছে, মঙ্গলবার সকাল নটা নাগাদ লুমুটের নৌসেনা ঘাঁটিতে মহড়া চালাচ্ছিল বাহিনীর একাধিক হেলিকপ্টার। আগামী মাসেই মালয়েশিয়ার নৌবাহিনীর ৯০ বছর পূর্তি। সেই বিশেষ দিন উদযাপনের মহড়া চলছিল এদিন। সেই মহড়া চলাকালীনই মর্মান্তিক দুর্ঘটনার বলি হল ১০টি প্রাণ। নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে হেলিকপ্টার দুটি ভেঙে পড়ার ভিডিও।

Advertisement

[আরও পড়ুন: মার্কিন মুলুকে প্রবাসীদের ভিড়, নাগরিকত্ব পাওয়ার নিরিখে দ্বিতীয় স্থানে ভারতীয়রা

সেখানে দেখা যাচ্ছে, নির্দিষ্ট ফর্মেশন মেনে উড়ছিল বেশ কয়েকটি কপ্টার। তার মধ্য়ে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে একটি কপ্টার। বেঁকে গিয়ে আরেকটি কপ্টারে ধাক্কা মারে। সংঘর্ষের জেরে মাঝ আকাশেই ভেঙে পড়ে কপ্টারদুটি। তার পরে মাটিতে আছড়ে পড়ে। দুই কপ্টার মিলিয়ে মোট ১০ জন আধিকারিক ছিলেন। ঘটনার সঙ্গে সঙ্গেই সকলের মৃত্যু হয় বলে জানানো হয় মালয়েশিয়ার নৌসেনার তরফে। আশেপাশে থাকা বেশ কয়েকজন আধিকারিক জখম হয়েছেন বলে সূত্রের খবর।

ঘটনার পরেই নৌসেনার হেলিকপ্টারের অবস্থা নিয়ে প্রশ্ন উঠছে। সেনার বিবৃতিতে বলা হয়েছে, এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে বিশেষ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর পেয়ে শোকপ্রকাশ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। তবে এই প্রথমবার নয়, আগেও সামরিক হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনা ঘটেছে মালয়েশিয়ায়। যদিও সেবারে কোনও প্রাণহানি হয়নি। তবে ১০ জনের মৃত্যুর পরে দেশের সামরিক হেলিকপ্টারের দশা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: তীর্থযাত্রা সেরে দেশে ফেরা হল না, পাকিস্তানে মৃত ভারতীয় পুণ্যার্থী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ