BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাইকেল চালিয়েই হাসপাতালে অন্তঃসত্ত্বা! ফুটফুটে সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের সাংসদ

Published by: Biswadip Dey |    Posted: November 28, 2021 12:03 pm|    Updated: November 28, 2021 2:28 pm

New Zealand MP gives birth after cycling to hospital in labour। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তান প্রসব (Baby delivery) নিয়ে হবু মায়েদের মনে নানা উৎকণ্ঠা থাকে। টেনশনে ভুগতে থাকেন হবু বাবা ও পরিবারের অন্য সদস্যদেরও। কিন্তু সেই সব উৎকণ্ঠা ও আশঙ্কাকে যেন ফুৎকারে উড়িয়ে দিলেন নিউজিল্যান্ডের (New Zealand) এক সাংসদ। নিঝুম মধ্যরাতে সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছে সন্তানের জন্ম দিলেন তিনি। তাঁর কীর্তি দেখে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

তবে যাঁরা তাঁর সম্পর্কে ওয়াকিবহাল, তাঁরা ততটা অবাক হননি। কেননা বছর তিনেক আগেও প্রসব বেদনাকে অগ্রাহ্য করে এভাবেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন তিনি। তবে সেবার ছিল রোদ ঝলমলে সকাল। এবার মধ্যরাতেও একই ভাবে সাইকেল চালাতে দেখা গেল জুলি অ্যান জেন্টারকে।

[আরও পড়ুন: Tripura Civic Polls 2021: আমবাসার ওয়ার্ডে জয় দিয়ে ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল]

নিজেই এই সুখবর ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন তিনি। লিখেছেন, ”বড় খবর! আজ রাত ৩টে ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। আমার সত্যিই পরিকল্পনা ছিল না প্রসব করতে যাওয়ার সময় সাইকেল চালানোর। কিন্তু শেষ পর্যন্ত সেটাই ঘটল। আমার পরিস্থিতি ততটা খারাপ ছিল না যখন আমরা রাত ২টোর সময় বাড়ি থেকে বেরোই। কিন্তু ২-৩ মিনিট পরেই ব্যথা শুরু হয়ে যায়। ১০ মিনিট পরে আমরা যখন পৌঁছই, ততক্ষণে তা চরমে পৌঁছেছে। (আমি কার পার্কে দাঁড়িয়ে হাসছিলাম এর ঠিক পরের মুহূর্তেই)। এবং আশ্চর্যজনক ভাবে এখন আমাদের সঙ্গে রয়েছে স্বাস্থ্যবান, সুখী এক ছোট্ট ঘুমন্ত প্রাণ, ওর বাবার হাতে।”

খুব দ্রুত যেভাবে তাঁকে সন্তান প্রসবে সাহায্য করেছে হাসপাতালের গোটা ইউনিট, তাতেও তিনি খুশি বলে জানিয়েছেন। সকলকে ধন্যবাদও দিয়েছেন। জুলির পোস্টের নিচে অনেকে কমেন্ট করেছেন। মা ও নবজাতককে ভালবাসা জানানোর পাশাপাশি যেভাবে জুলি সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছেছেন তা তাঁকে স্বাভাবিক ভাবে সন্তানের জন্ম দিতে সাহায্য করেছে বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের ফাঁকে দিনরাত সেক্স চ্যাট! মা দেখে ফেলায় লজ্জায় নিখোঁজ স্কুলছাত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে