×

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

২ চৈত্র  ১৪২৫  সোমবার ১৮ মার্চ ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : হিন্দু, মুসলিম, খ্রিস্টান কোনও ধর্মই সন্ত্রাসের কথা প্রচার করে না। দুদিনের কোস্টারিকা সফরে গিয়ে গতকাল সান জোসেতে আয়োজিত প্রবাসী ভারতীয়দের সভায় এই মন্তব্যই করলেন ভারতের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

তিনি বলেন, “সন্ত্রাসবাদ ভারতের একার সমস্যা নয়। এটা আন্তর্জাতিক সমস্যা। একসময় যে আমেরিকা আমাদের যন্ত্রণা বুঝতে চাইত না সেও আজ সন্ত্রাসবাদের ভয়াবহতা সম্পর্কে সচেতন। সন্ত্রাসবাদ হল মানবতার শত্রু এবং এর কোনও ধর্ম নেই। হিন্দু, মুসলিম ও খ্রিস্টান কোনও ধর্মই সন্ত্রাসের কথা প্রচার করে না।”

[অনেক হয়েছে আর সহ্য করব না, জঙ্গিদের কড়া হুঁশিয়ারি মোদির]

সন্ত্রাসবাদী কাজকর্মে মদত দেওয়ার জন্য পাকিস্তানের কড়া সমালোচনাও করেন তিনি। বলেন “আমরা শান্তিপ্রিয় দেশ। অতীত থেকে বর্তমান, ডিক ও হ্যারিরা এসে বারবার আমাদের আক্রমণ করেছে। শাসন, শোষণ ও প্রতারণা করেছে। কিন্তু, আমরা কখন কাউকে আক্রমণ করিনি। আসলে আমরা সেই দর্শনে বিশ্বাস করি যেখানে বলা হয় গোটা পৃথিবীটাই একটা পরিবার। যদিও আমরা এমন একটা প্রতিবেশী পেয়েছি যে জঙ্গিদের আশ্রয় দিচ্ছে, সন্ত্রাসবাদী কাজকর্মে প্রশিক্ষণ ও আর্থিক সাহায্য করছে।”

[ওড়ার ৬ মিনিটের মধ্যে ইথিওপিয়ায় ভেঙে পড়ল বিমান, মৃত অন্তত ১৬৫]

তবে মনে করলে পাকিস্তানকে জবাব দিতে ভারতের যে বেশি সময় লাগবে না তাও স্পষ্ট করে দেন উপরাষ্ট্রপতি। পাকিস্তানের মাটিতে ভারতীয় বায়ুসেনার সার্জিক্যাল স্ট্রাইকের কথা উল্লেখ করে বলেন, “আমাদের প্রতিবেশী যে জঙ্গিদের মদত দেয় তা সবাই জানে। পুলওয়ামার জঙ্গি হামলার কয়েকদিন পরে মাত্র ২১ মিনিটে ভারতীয় বায়ুসেনার বিমান পাকিস্তানের মাটিতে থাকা জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র ধ্বংস করে কোন সমস্যা ছাড়াই ফিরে এসেছে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং