BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডোনাল্ড ট্রাম্পকে মৃত্যুদণ্ডের ‘নির্দেশ’, প্রবল চাঞ্চল্য পেন্টাগনে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 15, 2017 1:35 pm|    Updated: September 24, 2019 12:37 pm

North Korea awards death sentence to Donald Trump!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কোরিয়ার মানুষ মার্কিন প্রেসিডেন্টকে মৃত্যুদণ্ড দিয়েছেন। এমনই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে সে দেশের সরকারি সংবাদপত্রে।

[রক্ত ঝরবে কুম্ভ মেলায়, চরম হুঁশিয়ারি আইএস জঙ্গিদের]

ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ট্রাম্পের নিষ্ঠুর একাধিপত্য উত্তর কোরিয়ার মানুষের ভাবাবেগে আঘাত করেছে। এশিয়া সফরে ট্রাম্প এখানকার বাসিন্দাদের মানসিকভাবে আঘাত করেছেন। তারই শাস্তিস্বরূপ এই মৃত্যুদণ্ড। পিয়ংইয়ংয়ের দলীয় পত্রিকা রডং সিনমুন লিখেছে, ‘উত্তর কোরিয়ার রাজপরিবার ও সুপ্রিম নেতাকে আঘাত করেছে মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য। মৃত্যুদণ্ডের চেয়ে কম কোনও শাস্তি তার প্রাপ্য নয়।’ ট্রাম্পকে নিষ্ঠুর অপরাধী বলেও উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে। এই পত্রিকাটি মূলত সে দেশে কিমের দলের মুখপত্র। তবে এই পত্রিকার হুমকিকে খাটো করে দেখতে নারাজ পেন্টাগন। সেখানে এই প্রতিবেদনের খবর পৌঁছতেই চাঞ্চল্য শুরু হয়েছে।

উত্তর কোরিয়াতে এই ধরনের কোনও খবরই সে দেশের যুদ্ধবাজ প্রেসিডেন্ট কিম জং উন বা প্রশাসনের বড়কর্তাদের অনুমতি ছাড়া প্রকাশিত হয় না। তাই মনে করা হচ্ছে, ট্রাম্পকে এই তকমা দেওয়ার পিছনে কিমেরও হাত রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ‘উত্তর কোরিয়ার সীমান্তে আসার কথা ছিল ট্রাম্পের। কিন্তু তিনি এতই ভিতু যে পিয়ংইয়ংয়ের সেনার মুখোমুখি হওয়ার ক্ষমতা নেই তাঁর।’ বাস্তবে অবশ্য খারাপ আবহাওয়ার কারণে ট্রাম্পের পূর্বনির্ধারিত এই সফর বাতিল হয়। তাঁর এশিয়া সফরে ট্রাম্প বরাবরই উত্তর কোরিয়ার কাছ থেকে পরমাণু বোমা কেড়ে নেওয়ার পক্ষে মতামত সংগ্রহ করেছেন। যার জন্য এর আগেও ট্রাম্পকে কটাক্ষ করেছেন কিম। পালটা ট্রাম্পও তাঁকে ‘মোটা’ বলে বাক্যবাণে বিঁধেছেন।

[সুখোই থেকে আছড়ে পড়বে বিধ্বংসী ‘ব্রহ্মস’, বেকায়দায় চিন-পাকিস্তান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে