BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা ঠেকাতে মাস্ক না পরেই বৈঠক! কিমের নির্বুদ্ধিতায় হতবাক দুনিয়া  

Published by: Monishankar Choudhury |    Posted: April 13, 2020 8:42 am|    Updated: April 13, 2020 8:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিম জং উনের আপন দেশে আইনকানুন সর্বনেশে। এই প্রবাদকে ফের সত্যি প্রমাণ করলেন উত্তর কোরিয়ার একনায়ক। বিশেষজ্ঞদের নির্দেশ হেলায় উড়িয়ে মাস্ক না পরেই বৈঠক সারলেন কিম।   

[আরও পড়ুন: একাকীত্বের সাক্ষী বিশ্ব, ক্যামেরার সামনে ইস্টারের প্রার্থনা সারলেন পোপ ফ্রান্সিস]

এতদিন বিভিন্ন সংবাদসংস্থার দাবি ছিল, করোনা আক্রান্ত বেশ কিছু রোগীকে ফায়ারিং স্কোয়াডে নিয়ে গিয়ে হত্যা করেছিল কিমের সেনারা। কারণ কিমের কঠোর নির্দেশ ছিল, দেশে কিছুতেই করোনা ছড়াতে দেবেন না। যা নিয়ে নিন্দার ঝড় উঠেছে দুনিয়ায়। কিন্তু এসবের থোড়াই কেয়ার করেন কিম।  এবার দেখা গেল অভিনব কাণ্ড। করোনা প্রতিরোধের উপায় বের করতে সেনাকর্তা ও পার্টির শীর্ষ কর্তাদের নিয়ে রবিবার নিজের প্রাসাদে জরুরি বৈঠকে বসেছিলেন কিম।  এই সংক্রান্ত ছবি প্রকাশ করেছে উত্তর কোরিয়ার সরকার। তা ভাইরাল হয়েছে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে আজব দৃশ্য। করোনা নিয়ে বৈঠক। অথচ কারও মুখে মাস্ক নেই। নেই গ্লাভসও। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির বৈঠকে চেয়ারম্যান তথা সর্বাধিনায়ক কিম জং উন বৈঠকে পৌরোহিত্য করছেন। একটি বিশাল গোল টেবিলের চারপাশে সেনাকর্তা, মন্ত্রীরা দু’ফুটের কম দূরত্বে বসে রয়েছেন। অথচ কেউ মাস্ক পরে নেই।  

এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় কিম জংকে তীব্র কটাক্ষ করা হয়েছে। তাঁকে নিয়ে মিম তৈরি হয়েছে, হাসির রোল উঠেছে। বৈঠকে ঠিক হয়েছে, করোনা রুখতে আরও কঠোর পদক্ষেপ করবে উত্তর কোরিয়া। বাড়ি বাড়ি গিয়ে নমুনা পরীক্ষা করা হবে। লাগাতার নজরদারি চালানো হবে। সেনা ব্যারাক, পুলিশ চৌকি, থানা, অফিস, কিছুই বাদ যাবে না।

উল্লেখ্য, করোনা সন্দেহে উত্তর কোরিয়ায় প্রায় ৫০০ জনকে নজরদারিতে রাখা হয়েছে। তবে সরকারের দাবি, এখনও পর্যন্ত কারও শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি। তাৎপর্যপূর্ণভাবে, পড়শি দক্ষিণ কোরিয়ায় এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ১০ হাজার মানুষ। মারণ রোগের কবলে পড়ে প্রাণ দিতে হয়েছে ২১৪ জনকে। এহেন পরিস্থিতিতে উত্তর কোরিয়ায় সংক্রমণ ঘটার সম্ভাবনাই প্রবল। অভিযোগ, করোনার হামলা ঘটলেও সত্যিটা প্রকাশ করছেন না একনয়ক কিম।   

[আরও পড়ুন: করোনা যুদ্ধে জয়ী বরিস জনসন, হাসপাতাল থেকে ছুটি পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement