১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা যুদ্ধে জয়ী বরিস জনসন, হাসপাতাল থেকে ছুটি পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: April 12, 2020 8:31 pm|    Updated: April 12, 2020 8:31 pm

Boris Johnson leaves hospital after recovering from Corona

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। রবিবার লন্ডনের সেন্ট থমাস হাসপাতাল থেকে ছাড়া পান। আপাতত তিনি ব্রিটেনের প্রধানমন্ত্রীর গ্রামীণ বাসভবন চেকার্সেই থাকবেন বলে খবর। প্রসঙ্গত, ২৬ মার্চ করোনায় আক্রান্ত হয়েছিলেন বরিস জনসন। প্রথমে বাড়িতে আইসোলেশন পরে হাসপাতালে ভরতি হন। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইসোলেশনেও পাঠানো হয়েছিল। তবে সমস্ত প্রতিকূলতাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হলেন বরিস।

রবিবার ১০ ডাউনিং স্ট্রিটের তরফে টুইট করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থ হয়ে ছাড়া পাওযার খবর জানানো হয়। একইসঙ্গে তাঁরা জানান, প্রধানমন্ত্রী এখনই কাজে যোগ দিচ্ছেন না। মেডিক্যাল টিমের পরামর্শ মেনে কয়েকদিন বিশ্রামে থাকবেন তিনি। আর তাই এক পরিচারক ও গাড়ি চালককে নিয়ে এদিনই জনসন বাকিংহ্যাম্পশায়ারে রওনা হয়ে গিয়েছেন। এদিকে তাঁর সুস্থ হয়ে ওঠার জন্য ব্রিটেনের স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী বান্ধবী ক্যারি সাইমন্ডস। টুইটারে তিনি লেথে, গত সপ্তাহে এক অন্ধকার সময়ের মধ্যে দিযে যাচ্ছিলাম। কিন্তু সেন্ট থমাস হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমে আজ উনি সুস্থ। এ জন্য ধন্যবাদ দিলেও তা যথেষ্ট নয়।”

[আরও পড়ুন : সরছে না বিপদের খাঁড়া, গত ২৪ ঘণ্টায় চিনে নতুন করে করোনায় আক্রান্ত একশো]

দুদিন আগে বরিস জনসনকে আইসোলেশন থেকে জেনারেল বেডে দেওয়া হয়েছিল। তারপর থেকে সিনেমা দেখেই সময় কাটাচ্ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। মাঝেমধ্যেই চলছিস বুদ্ধির গোড়ায় ধার দিতে সুদকু খেলা। এরপর রবিবাই হাসপাতাল থেকে ছুটি পেয়ে যান তিনি। করোনা কাঁটায় বিধ্বস্ত গোটা ব্রিটেন। লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে করোনা যুদ্ধা জয়ী হয়ে প্রধানমন্ত্রী ফিরে আসা ব্রিটেনবাসীকে যে নতুন করে অক্সিজেন জোগাবে তা বলার অপেক্ষা রাখে না।  

[আরও পড়ুন : একাকীত্বের সাক্ষী বিশ্ব, ক্যামেরার সামনে ইস্টারের প্রার্থনা সারলেন পোপ ফ্রান্সিস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে