BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে জয়ী ব্রিটেনের প্রধানমন্ত্রী, ফিরলেন আইসিইউ থেকে

Published by: Paramita Paul |    Posted: April 10, 2020 10:33 am|    Updated: April 10, 2020 10:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুস্থ হচ্ছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনা আক্রান্ত জনসনকে স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে সেন্ট থমাস হাসপাতালের আইসিইউ থেকে বের করে আনা হয়। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, দিন তিনেক আগেই করোনা আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রীকে আইসিইউতে ভরতি করা হয়েছিল। সূত্রের খবর ছিল, শ্বাসকষ্টে ভুগছেন তিনি। যদিও সেই খবর অস্বীকার করা হয়। এরপর চিকিৎসায় সাড়া দিয়ে তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে ব্রিটেনের সরকারি সূত্রে খবর।

ব্রিটেনের প্রধানমন্ত্রীর বাসভবন তথা ১০ নং ড্রাউনিং স্ট্রিটের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, “আজ সন্ধেবেলা প্রধানমন্ত্রীকে আইসিউ থেকে সরিয়ে সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছে। এখানেই অসুস্থতার প্রাথমিক পর্যায়ে চিকিৎসাধীন ছিলেন তিনি।” এদিকে সাধারন বেডে ফেরার পরই তিনি তাঁর প্রেমিকাকে ফোন করেন। ৩২ বছরের ক্যারি সাইমন্ডস অন্তঃসত্ত্বা। তিনি জনসনের সংস্পর্শে আসায়, তাঁকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বৃহস্পতিবার রাতেই হাতে ফোন পেয়ে প্রেমিকাকে ফোন করে তাঁর কুশল সংবাদ নেন বরিস জনসন। প্রেমিকা সুস্থই আছেন খবর পেয়ে খানিকটা নিশ্চিন্ত হন তিনি।

[আরও পড়ুন: করোনার গ্রাসে সৌদি রাজপরিবার! আক্রান্ত অন্তত ১৫০ সদস্য]

চিনের ইউহানের পর করোনার করাল ছায়া পড়েছে ইউরোপে। ইটালি, স্পেনের চেয়ে পরিস্থিতি তুলনামূলক ভাল হলেও ব্রিটেনে মৃত্যু মিছিল চলছেই। ইতিমধ্যে সে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন অন্তত ৬৬ হাজার মানুষ। তাঁদের মধ্যে প্রায় আট হাজার সংক্রমিতের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে সে দেশের প্রধানমন্ত্রীই করোনায় আক্রান্ত হন। স্বভাবতই, এই ঘটনায় চিন্তা বেড়েছিল দেশবাসীর। তবে উপযুক্ত চিকিৎসা পেলে করোনা মোকাবিলা যে সম্ভব, তা বুঝিয়ে দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement