BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি, ভরতি করা হল আইসিইউতে

Published by: Subhajit Mandal |    Posted: April 7, 2020 8:35 am|    Updated: April 7, 2020 8:35 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের (Boris Johnson) শারীরিক অবস্থার অবনতি। সোমবার সন্ধ‌্যায় তাঁকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। গত ২৭ মার্চ করোনা ধরা পড়লেও বরিস বাড়িতেই সেলফ আইসোলেশনে ছিলেন। গায়ে প্রবল জ্বর থাকায় রবিবার তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। সোমবার সন্ধ্যার পর তাঁর অবস্থার কিছুটা অবনতি ঘটে। তারপরই ব্রিটিশ প্রধানমন্ত্রীকে স্থানান্তরিত করা হয় আইসিইউতে (ICU)।

[আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভরতি করোনা আক্রান্ত বরিস জনসন]

ব্রিটেনের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “সন্ধ্যার কিছু পরে প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হয়। এবং মেডিক্যাল টিমের পরামর্শে তাঁকে ইনটেন্সিভ কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়েছে।” লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের তরফে জানান হয়েছে, প্রধানমন্ত্রী এখনও সচেতন অবস্থায় আছেন। এবং এখনই তাঁকে ভেন্টিলেশনে রাখার প্রয়োজন নেই। তবে, পরবর্তীকালে তাঁর ভেন্টিলেশনের প্রয়োজন হতে পারে। সেকারণেই আইসিইউতে নেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ‘যুদ্ধজয় হবেই’, করোনা আবহে জাতির উদ্দেশে প্রথাভাঙা ভাষণে বার্তা রানি এলিজাবেথের]

সোমবার রাতেই ব্রিটিশ প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ‌্য কামনা করে সোমবার রাতে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটে লেখেন, আপনাকে আবার আগের মতো সুস্থ অবস্থায় দ্রুত দেখতে চাই। পালটা টুইটে জনসন জানান, তিনি ভাল আছেন। নিজের টিমের সঙ্গে যোগাযোগ রেখে হাসপাতাল থেকেই কাজ করে চলেছেন। এরপরই তাঁর অবস্থার অবনতি হয়। উল্লেখ্য, দিন দশেক আগে নিজেই টুইটারে জনসন জানিয়েছিলেন, তাঁর করোনা রিপোর্ট পজিটিভ। তিনি হোম কোয়ারান্টাইনে থেকে ব্রিটেনের কাজকর্ম দেখবেন। ডাকযোগে চিঠিও পাঠিয়েছিলেন। কিন্তু ক্রমশ অবস্থার অবনতি হতে থাকায় রবিবার তাঁকে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে (St Thomas’ Hospital) ভরতি করা হয়। সোমবার আইসিইউতে ভরতির পর বরিসের কাজকর্ম দেখছেন ব্রিটেনের বিদেশ সচিব ডমিনিক রাব।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement