২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় পর বন্দুকবাজের হামলায় রক্তাক্ত নরওয়ে, মৃত অন্তত ২

Published by: Monishankar Choudhury |    Posted: June 25, 2022 8:34 am|    Updated: June 25, 2022 8:34 am

Norway: Two killed, several injured in shooting at nightclub in Oslo | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় হিংসার আবহেই নরওয়ের নাইটক্লাবে বন্দুকবাজের হামলা। মৃত কমপক্ষে ২। আহত অনেকেই। ওই ঘটনায় জড়িত এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আরও হামলাকারীর খোঁজে এলাকাজুড়ে তল্লাশি চলছে বলে খবর।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শনিবার নরওয়ের (Norway) রাজধানী ওসলোর একটি নাইটক্লাবে হামলা চালায় এক বা একাধিক বন্দুকবাজ। পরপর গুলির শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় মানুষজনের মধ্যে। গুলির আঘাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত দু’জনের। আহত হয়েছেন অনেকেই। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। ওসলো পুলিশ জানিয়েছে, ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আরও হামলাকারীর খোঁজে এলাকাজুড়ে তল্লাশি চলছে বলে খবর। কেন এই হামলা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: পাঁচ দশক পুরনো আইন বাতিল, আমেরিকার গর্ভপাত আর সাংবিধানিক অধিকার নয়]

উল্লেখ্য, ২০১৯ সালেও ইদ-উল-আজহার আগে বন্দুকবাজের হানায় রক্তাক্ত হয়েছিল ওসলোর মসজিদ। শহরটির উপকণ্ঠে বেইরুমের একটি মসজিদে হামলা চালিয়েছিল এক বন্দুকবাজ। তারপর থেকে ওই দেশেও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন আরও কড়া করার দাবি ওঠে।এর আগে ২০১১ সালে নরওয়েতে বন্দুকবাজের হামলায় ৭৭ জনের মৃত্যু হয়েছিল। 

প্রসঙ্গত, সম্প্রতি বন্দুকবাজের একের পর এক হামলায় রক্তাক্ত হয়েছে আমেরিকা। এলোপাথাড়ি গুলির শিকার হয়েছেন নিরীহ মানুষ। এমনকী, স্কুলের ছোট্ট শিশুরাও রেহাই পায়নি বন্দুকবাজদের হাত থেকে। বারবার এই ধরনের হামলায় অধিকাংশ মার্কিন নাগরিকই আঙুল তুলছেন আমেরিকার বন্দুক নীতির দিকে। এই পরিস্থিতিতে মার্কিন সেনেটে পাশ হয়েছে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিল (gun violence bill)। মাসখানেক আগেও যা কল্পনা করা কঠিন ছিল। কিন্তু সেটাই বাস্তব হয়ে গেল এবার। যদিও এখনও হাউসের চূড়ান্ত সম্মতি পাওয়া বাকি। কিন্তু এই পরিস্থিতিতে সেটাও সময়ের অপেক্ষা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: কোষাগার ‘গড়ের মাঠ’, আয় বাড়াতে শিল্পপতিদের উপর ‘সুপার ট্যাক্স’ চাপাল পাকিস্তান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে