১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকবাজের মামলা, মৃত কমপক্ষে ৩

Published by: Soumya Mukherjee |    Posted: March 18, 2019 5:35 pm|    Updated: March 18, 2019 7:48 pm

Several wounded in shooting in Dutch city of Utrecht

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের পর এবার নেদারল্যান্ডসের ইউট্রেট। বন্দুকবাজের হামলায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আর জখম হয়েছেন একাধিক মানুষ। ঘটনাটির পরেই এই হামলায় যুক্ত সন্দেহজনক ব্যক্তি পালিয়ে গেছে বলে খবর। তবে এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কেউ।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ ঘটনাটি ঘটেছে ইউট্রেট শহরের পশ্চিমদিকে অবস্থিত ২৪ অক্টোবরপ্লেইন এলাকা দিয়ে যাওয়া একটি ট্রামের ভিতরে। এর ফলে তিনজনের মৃত্যু হয়েছে। পুলিশ ও নিরাপত্তারক্ষীরা গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালাচ্ছেন।

[ইন্দোনেশিয়ায় জোড়া বিপর্যয়, হড়পা বান-ভূমিকম্পে মৃত বেড়ে অন্তত ৭৯]

এই ঘটনার পরে ইউট্রেট পুলিশের পক্ষে টুইট করা হয়, ইউট্রেট শহরের ২৪ অক্টোবরপ্লেন এলাকায় একটি ট্রামের মধ্যে গুলি চালানোর ঘটনাটি ঘটেছে। এর ফলে একাধিক মানুষ জখম হয়েছেন। গোটা এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি চালানোর পাশাপাশি তদন্ত শুরু হয়েছে। উদ্ধার কাজের জন্য একাধিক হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমে ওই এলাকার যে ছবি প্রকাশিত হয়েছে তাতে দেখা যাচ্ছে একটি ব্রিজের কাছে ট্রামটি দাঁড়িয়ে আছে। আর তার চারপাশ ঘিরে রয়েছে সশস্ত্র পুলিশ ও আপৎকালীন পরিষেবা সংক্রান্ত গাড়িগুলো। এই ঘটনার পরেই স্থানীয় এলাকা খালি করে দেওয়া হয়েছে। থমকে গেছে যান চলাচলও।

[ব্রিটেন ও আফ্রিকায় ছড়িয়ে মাসুদের জেহাদি কার্যকলাপ, প্রকাশ্যে নয়া তথ্য]

এর আগে গত বছরই রাজধানী শহর আমস্টারডামের এক স্টেশনে হামলার ঘটনা ঘটেছিল৷ সেপ্টেম্বরে এক আফগান নাগরিক সেন্ট্রাল স্টেশনে ছুরি নিয়ে হামলা চালায় মার্কিনিদের উপর৷ ছুরিকাহত হন ২ জন৷ পুলিশি নিরাপত্তায় তাঁদের হাসপাতালে ভরতি করে চিকিৎসা চলে৷ সেসময় আমস্টারডাম পুলিশ একে সন্ত্রাসবাদী হামলা হিসেবেই চিহ্নিত করেছিল৷ সেইমতো শুরু হয়েছিল তদন্তও৷ এরপর ৬ মাস কাটতে না কাটতেই এধরনের হামলা৷ ট্রামে এলোপাথাড়ি গুলি৷ নেদারল্যান্ডসের মতো শান্ত দেশেও ইদানিং এধরনের হামলার ঘটনাই প্রমাণ করে, সন্ত্রাসবাদের কোনও সীমান্তই নেই৷ 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে