BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাস ভেগাসে ক্যাসিনোয় বন্দুকবাজের হামলা, মৃত্যুমিছিল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 2, 2017 9:27 am|    Updated: October 2, 2017 2:34 pm

Over 20 dead in Las Vegas concert attack

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মার্কিন মুলুকের বন্দুকবাজের হামলা। এবার লাস ভেগাসের এক ক্যাসিনোয় কনসার্ট  চলাকালীন এলোপাথাড়ি গুলি চালাল এক বন্দুকবাজ। ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২০ জনের। আহত বহু। তাদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। সন্দেহভাজন এক বন্দুকবাজকে খতম করা গিয়েছে বলে দাবি পুলিশের। ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইএস।   তবে লাস ভেগাসের ক্যাসিনো হামলায় কোনও ভারতীয়ের মৃত্যু হয়নি বলে জানিয়েছে আমেরিকার ভারতীয় দূতাবাস।

[অরুণাচল প্রদেশের কাছেই তিব্বতে নয়া এক্সপ্রেসওয়ে চালু চিনের]

সারা পৃথিবীতে উৎসবমুখরতা ও ক্যাসিনোর জন্য বিখ্যাত মার্কিন শহর লাস ভেগাস। বছরভর সেখানে নানা ধরণের কার্নিভাল ও কনসার্ট হয়। সেইসব কার্নিভাল ও কনসার্ট দেখতে দেশ-বিদেশ থেকে বহু পর্যটক আসেন লাস ভেগাসে। রবিবার রাতে স্থানীয় এক ক্যাসিনোতে মার্কিন লোকগানের একটি অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠান দেখতে সেখানে ভিড় জমিয়েছিলেন কয়েক হাজার মানুষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় সময়ে মধ্যরাতে তখন মঞ্চে গান গাইছিলেন বিখ্যাত সংগীতশিল্পী জেসন অলডেন। আচমকাই ক্যাসিনোয় গুলির আওয়াজ শোনা যায়। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ক্যাসিনো থেকে বেরিয়ে আসার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। ক্যাসিনো-সহ গোটা এলাকা খালি করে দেওয়া হয়। ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত বহু । পুলিশের দাবি, একজন বন্দুকবাজই এই হামলা চালিয়েছিল। পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে। বন্দুকবাজের হামলার কারণে লাস ভেগাসের ওই ক্যাসিনোর আশেপাশের সমস্ত রাস্তায় বন্ধ যানচলাচল। এমনকী, বেশ কয়েক উড়ানকেও অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। শহরবাসীকে আপাতত ওই এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ।

[ডোকলামের জের, ভারতীয় সেনার সঙ্গে বৈঠক বাতিল লালফৌজের]

আমেরিকার ক্যাসিনো বা নাইটক্লাবগুলিতে বন্দুকবাজের হামলা অবশ্য নতুন নয়। মাস তিনেক আগে আরকানসাসে একটি নাইটক্লাবে কনসার্ট চলাকালীন বন্দুকবাজের হামলা প্রাণ গিয়েছিল ১৭ জনের। অরল্যান্ডোর এক গে নাইটক্লাবে বন্দুকবাজ ঝাঁঝরা করে দিয়েছিল ৪৬ জনকে। ওবামার পর ট্রাম্প জমানাতেও নাগরিকদের অস্ত্র নিয়ন্ত্রণে আমেরিকা যে রাশ টানতে পারেনি, লাস ভেগাসের ঘটনা তা আরও একবার বুঝিয়ে দিল।

 

[নাবালক সন্তানদের কাছে বন্দুক রেখে বিদেশে ঘুরতে গেলেন মা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে