BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইথিওপিয়ায় ফের জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ৮০

Published by: Soumya Mukherjee |    Posted: January 14, 2021 2:06 pm|    Updated: January 14, 2021 3:38 pm

Over 80 civilians killed in latest west Ethiopia massacre: EHRC। Sangbad Pratidin

তুঙ্গে তাইগ্রে বিদ্রোহীদের অভিযান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইথিওপিয়ায় ফের হামলা চালাল অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে কমপক্ষে ৮০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে ইথিওপিয়ার পশ্চিম দিকে অবস্থিত বেনিশানগুল-গুমুজ প্রদেশের মেটেকেল এলাকার দালেত্তি গ্রামে। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এর দায় স্বীকার না করলেও ইসলামিক জঙ্গিরা এই নৃশংস ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ ইথিওপিয়ার সরকারের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালে ইথিওপিয়া (Ethiopia )-র পশ্চিমপ্রান্তে অবস্থিত বেনিশানগুল-গুমজ প্রদেশের মেটেকেল এলাকার দালেত্তি গ্রামে আচমকা হামলা চালায় একদল জঙ্গি। তারপর নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে ৮০ জনের বেশি মানুষকে খুন করে। মৃতদের বয়স দুই থেকে ৪৫ বছরের মধ্যে। এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করার জন্য ব্যাপক তল্লাশি চালাচ্ছে ইথিওপিয়ার সরকার।

[আরও পড়ুন: ‘পাকিস্তানের সংখ্যালঘুদের বাঁচান’, ব্রিটিশ প্রধানমন্ত্রীর কাছে আবেদন হিন্দু সংগঠনগুলির]

এপ্রসঙ্গে বুধবার ইথিওপিয়ার মানবাধিকার কমিশনের তরফে জানানো হয়, মেটেকেল (Metekel) এলাকার দালেত্তি গ্রামে মঙ্গলবার সকালে হামলা চালিয়ে ৮০ জনের বেশি মানুষকে হত্যা করা হয়েছে। এখনও পর্যন্ত হামলাকারীদের বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। কেউ দায়ও স্বীকার করেনি। যদিও সুদান ও দক্ষিণ সুদান সীমান্ত সংলগ্ন এলাকায় থাকা ইথিওপিয়ার দালেত্তি গ্রামে ইসলামিক জঙ্গিরাই হামলা চালিয়েছে বলে দাবি তদন্তকারীদের।

গত কয়েকমাস ধরে বেনিশানগুল-গুমুজ প্রদেশের বিভিন্ন জায়গায় জঙ্গিদের হামলার ফলে কয়েক’শো মানুষের মত্যু হয়েছে। অভিযোগ, বেশিরভাগ ক্ষেত্রেই সাধারণ মানুষকে ধর্মান্তরিত করার চেষ্টা চালায়। আর কেউ যদি তাতে রাজি না হয় তাহলে নৃশংসভাব হত্যা করা হয় তাঁকে। সম্প্রতি ঘটে যাওয়া ঘটনার ফলে এখনও পর্যন্ত ৮২টি মৃতদেহ উদ্ধার হয়েছে। জখমও হয়েছেন আরও ২২ জন। তাঁদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন: আমেরিকায় করোনার ছোবলে মৃত্যুমিছিল, খবর সংগ্রহে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাংবাদিকও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে