২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকা ঘুরে ভারতের বিরুদ্ধে বিষোদ্গার পাক সেনাপ্রধানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 4:12 pm|    Updated: June 12, 2017 4:12 pm

Pak Army Chief visits LoC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই নিয়ে চলতি মাসে তৃতীয়বার নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকা ঘুরে দেখলেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। শনিবার নিয়ন্ত্রণরেখার কাছেই পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরবাদে গিয়ে ফের একবার কাশ্মীরের মানুষের স্বাধীনতার পক্ষে জোরাল সওয়াল করেন বাজওয়া।

[নিয়ন্ত্রণরেখায় লাগাতার গুলি ছুড়ছে পাক সেনা, মোক্ষম জবাব ভারতেরও]

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, জেনারেল বাজওয়া বলেন, “ভারত অধিকৃত কাশ্মীরের মানুষ দুঃখ-দুর্দশার মধ্যে জীবন কাটাচ্ছেন। তাঁদের স্বাধীনতার দাবিকে সেনার বুট ও বুলেটের নিচে দমিয়ে রেখেছে নয়াদিল্লি। কিন্তু কাশ্মীরি ভাইদের উদ্দেশে বলছি, আপনাদের পাশে পাকিস্তান সবসময় রয়েছে।” নিয়ন্ত্রণরেখায় প্রহরারত পাক সেনাকে উদ্বুদ্ধ করতে ভারতের বিরুদ্ধে একের পর এক বিষোদ্গার করতে থাকেন জেনারেল বাজওয়া। ভারতীয় সেনার নৃশংসতার বিরুদ্ধে নিয়ন্ত্রণরেখার দু’পাশের মানুষই গর্জে উঠবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন পাক সেনাপ্রধান।

শুধু ভারতবিরোধী মন্তব্যই নয়, ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতকে নিশানা করেও একের পর এক আক্রমণ করে গিয়েছেন জেনারেল বাজওয়া। জানিয়ে দিয়েছেন, ভারত যুদ্ধের ডাক দিলে পাকিস্তানও উপযুক্ত প্রত্যুত্তরের জন্য প্রস্তুত। তাঁর বক্তব্য, “প্রতিরক্ষা ও নিরাপত্তা সংক্রান্ত চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও যে কোনও বিদেশি আক্রমণ প্রতিহত করতে পাক সেনা সম্পূর্ণ প্রস্তুত ও যোগ্য।

এর আগে গত শুক্রবার নাম না করে চিন ও পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জেনারেল বিপিন রাওয়াত বলেন, ভারতীয় সেনা দু’টি পূর্ণাঙ্গ যুদ্ধ ও দেশের অন্দরে বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে অর্ধেক যুদ্ধের জন্য সম্পূর্ণ প্রস্তুত। তাঁর ওই হুঁশিয়ারিরই জবাব এবার শোনা গেল পাক সেনাপ্রধানের গলায়। সবমিলিয়ে দুই দেশের মধ্যে এই মুহূর্তে চরম উত্তেজনাপূর্ণ পরিস্থিতির উদয় হয়েছে।

[মিগ অতীত, এবার মার্কিন এফ-১৬ ও সুইডিশ যুদ্ধবিমান পাচ্ছে বায়ুসেনা]

পাক সেনাপ্রধানের উৎসাহে এদিন সকাল থেকেই ফের নতুন করে নিয়ন্ত্রণরেখার কাছে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গোলাগুলি ছুড়তে শুরু করেছে পাক সেনা। এদিন ভোর ৬.২০ মিনিট থেকে জম্মু ও কাশ্মীরের কৃষ্ণা ঘাঁটিতে ভারতীয় সেনা ও গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি ছোড়ে পাকিস্তান। মূলত ছোট ও স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছোড়ে পাক রেঞ্জার্সরা। তবে ভারতীয় সেনাও মোক্ষম জবাব দেয়। সেনার একটি সূত্র জানাচ্ছে, অমরনাথ যাত্রা শুরু ও পবিত্র রমজান মাস চলাকালীন ভারতে জঙ্গিদের ঢোকাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে পাক সেনা ও গুপ্তচর সংস্থা আইএসআই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে