BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদকে উসকে দিতে ভিডিও প্রকাশ পাক সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2017 6:16 am|    Updated: February 5, 2017 6:16 am

Pak army releases video song ahead of 'Kashmir Day'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের উসকানি অব্যাহত। এবার সব সীমা ছাড়িয়ে রবিবার কাশ্মীর দিবসকে উৎসর্গ করে একটি গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করল পাক সেনাবাহিনীর জনসংযোগ ও মিডিয়া শাখা। এই গানটি বিচ্ছিন্নতাবাদে প্রভাবিত কাশ্মীরের যুব প্রজন্মকে সংহতি দেখাতে প্রকাশ করেছে পাক সেনা, এমনটাই জানা গিয়েছে। প্রসঙ্গত, প্রতি বছর ৫ ফেব্রুয়ারি কাশ্মীর দিবস পালন করে পাকিস্তান। শনিবার গভীর রাতে এই গানটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয় বলে জানা গিয়েছে।

(প্রাক্তন স্বামীর সম্পত্তি কত? জানতে আদালতে মামলা স্ত্রীর)

‘সাংবাজ’ নামে ওই গানটি যার অর্থ পাথর ছোড়ে যারা, কাশ্মীরের যুব প্রজন্মকে সংহতি প্রদর্শনে ব্যবহার করছে পাকিস্তান। যেখানে দৈনন্দিন দুই দেশের সীমান্তে উত্তেজনার পারদ চড়ছে, সীমান্তে যুদ্ধবিরতি চুক্তি বারবার ভঙ্গ করছে পড়শি দেশ সেখানে এই ভিডিও নতুন করে অশান্তি উসকে দেবে বলে মনে করছে কূটনৈতিক মহল।

(উত্তর সিরিয়ায় ৫১ জন আইএস জঙ্গিকে নিকেশ করল তুর্কিশ সেনা)

অন্যদিকে, এদিনই পাক প্রধানমন্ত্রীর বিদেশ নীতির মুখ্য উপদেষ্টা সরতাজ আজিজ হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুকে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদ আন্দোলনের টার্নিং পয়েন্ট বলে আখ্যা দিয়েছেন। ভারতের ব্যর্থ প্রয়াসের ফলপ্রসু হিসাবে কাশ্মীরের যুব প্রজন্মের এই আন্দোলনকে ব্যাখ্যা করেছেন আজিজ।

(পাকিস্তানি শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দিল ভারত)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে