২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাষ্ট্রসংঘে ভারতীয় প্রতিনিধির টুইটার অ্যাকাউন্ট হ্যাক, পোস্ট করা হল পাক পতাকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2018 11:05 am|    Updated: January 14, 2018 11:05 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের উপর বারবার জঙ্গিহামলা চালিয়েও নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠানে ব্যর্থ পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী দেশ তাই ‘চুরি’ করেই ভারতকে ভয় দেখানো চেষ্টা করছে। সেই উদ্দেশ্য নিয়েই রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করল পাকিস্তান। আর সেখান থেকেই পোস্ট করা হয় পাকিস্তানের পতাকা ও পড়শি দেশের প্রেসিডেন্ট মামনুন হোসেনের ছবি।

[লাগাতার লোডশেডিং, পাক অধিকৃত কাশ্মীরে তীব্র প্রতিবাদ]

রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরুদ্দিনের টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করে রবিবার এমনই কাণ্ড ঘটায় জঙ্গিরা। শুধু তাই নয়, সেই সময় গায়েব হয়ে গিয়েছিল অ্যাকাউন্টের ‘ভেরিভায়েড ব্লু টিক’টিও। যদিও পরে অ্যাকাউন্টটি উদ্ধার করা হয় এবং ফেরে ব্লু টিকও।

[হাওয়াইয়ে মিসাইল হামলার সতর্কতা, প্রাণ বাঁচাতে ছোটাছুটি স্থানীয়দের]

তবে সাইবার হানার ঘটনা এই প্রথম নয়। প্রযুক্তির উন্নতির সঙ্গ বাড়ছে সাইবার ক্রাইমের প্রবণতাও। এর আগেও পাক জঙ্গিরা এ দেশের সরকারি প্রতিনিধি ও নেতা-মন্ত্রীদের অ্যাকাউন্ট হ্যাক করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ২০১৬ সালে ১৯৯টি সরকারি ওয়েবসাইট হ্যাক করা হয়েছিল। ২০১৩ থেকে ২০১৬ সালের মধ্যে ৭০০টিরও বেশি সাইট হ্যাকারদের কবলে পড়েছে। গত বছর জানুয়ারিতে এনএসজি-র ওয়েবসাইট হ্যাক করে জাতীয় নিরাপত্তাকে হুমকি দিয়েছিল পাক জঙ্গিরা। যদিও যুদ্ধকালীন ততপরতায় কমপিউটর এমার্জেন্সি রেসপন্স টিম ওয়েবসাইটটি ব্লক করে দেয়। শনিবারই ভারতীয় সেনা প্রধান বিপিন রাওয়াত জানিয়েছিলেন, সাইবার হানা আটকানোর দিকে এবার বিশেষ জোর দেওয়া হচ্ছে। কিন্তু রবিবারই ফের ভারতীয় প্রতিনিধির অ্যাকাউন্ট হ্যাক করার ঘটনা সামনে এল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement