BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বলিউড তারকাদের দেখতে ভারতে অনুপ্রবেশ পাক যুবকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 9:20 am|    Updated: June 12, 2017 9:20 am

Pak youth who crossed border was Bollywood star-crazed and mentally unstable

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পছন্দের সিনে তারকাদের সঙ্গে দেখার জন্য অনেকেই নানারকম পাগলামি করে থাকেন। কিন্তু তার জন্য সীমান্ত পেরিয়ে একেবারে অন্যদেশে চলে আসতে হবে! শুনতে অবাক লাগলেও এমন কাণ্ডই ঘটিয়েছেন পাকিস্তানের সোয়াট প্রদেশের বাসিন্দা আবদুল্লাহ নামে এক ব্যক্তি। ভিসা ও উপযুক্ত কাগজপত্র না থাকায় আপাতত ২১ বছর বয়সি ওই ব্যক্তি অমৃতসরের জেলে বন্দি। গত ২৫ মে বিনা অনুমতিতেই ওয়াঘা সীমান্ত পেরোতে গিয়ে ধরা পড়েছিল সে।

[ঋণ মকুবে মহারাষ্ট্রে আন্দোলন প্রত্যাহার কৃষকদের]

ছেলের গ্রেপ্তারির খবর পাওয়া মাত্রই আবদুল্লাহ পরিবারের তরফ থেকে জানানো হয়, সে মানসিক ভারসাম্যহীন। পাশাপাশি বলিউড অভিনেতা-অভিনেত্রীদের ভক্তও। আর তাই না বুঝেই সীমান্ত পেরিয়ে ভারতে চলে এসেছে। যদিও এখনও জানা যায়নি কীভাবে সবার চোখে ধুলো দিয়ে ওয়াঘা সীমান্ত পেরিয়েছিল আবদুল্লাহ? মনে করা হচ্ছে, পাকিস্তানি সেনাদের সান্ধ্যকালীন প্যারেডের জায়গা থেকেই কাঁটাতার পেরিয়ে এদেশে এসেছিল সে। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চায়নি বিএসএফ। আটক করার পর ওই যুবককে আদালতে হাজির করা হলে, তাকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়। বর্তমানে সে অমৃতসর জেলে বন্দি। যদিও সুখরাজ সিং নামে এক পুলিশ আধিকারিকদের মতে, ‘আটক যুবক মানসিক বিকারগ্রস্ত ও নিরাপরাধ। বলিউড তারকাদের দেখা করা যাবে ভেবেই সীমান্ত পেরিয়েছিল সে।’

[বাবা শিঙাড়া বিক্রেতা, জয়েন্টে তাক লাগানো ফল ছেলের]

এদিকে, গত শনিবারই সোয়াট প্রদেশের মিঙ্গোরাতে সাংবাদিক সম্মেলন ডেকে ছেলের মুক্তির জন্য আবেদন করেন আবদুল্লাহর বাবা জোরাওয়ার খান। উপস্থিত ছিলেন তার বড় ভাইও। এছাড়া পাকিস্তানের মানবাধিকার কমিশনকে লেখা চিঠিতে জোরাওয়ার জানান, ‘গত ২৪ মে রাতে কাউকে কিছু না জানিয়েই বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল আবদুল্লাহ। পাক সংবাদ চ্যানেলগুলির মাধ্যমেই ছেলের কথা জানতে পারেন তাঁরা।’ এরপরেই ছেলেকে ফিরিয়ে দেওয়ার জন্য আবেদনও করেন। বলেন, সে মানসিকভাবে অসুস্থ। না বুঝেই বলিউড তারকার সঙ্গে দেখা করার জন্য সীমান্ত পেরিয়েছিল।

[আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে