১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করাচি-মুম্বই বিমান পরিষেবা বাতিল করছে পাকিস্তান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 11:05 am|    Updated: May 5, 2017 11:05 am

Pakistan airliner to suspend Mumbai-Karachi flight services from May 15

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্ত থেকে সন্ত্রাস। একাধিক ইস্যুতে তলানিতে ভারত-পাকিস্তান সম্পর্ক। চলছে প্রবল চাপানউতোর। এবার শৈত্য আরও বাড়িয়ে করাচি-মুম্বই বিমান পরিষেবা বাতিল করতে চলেছে পাকিস্তানের সরকারী বিমানসংস্থা ‘পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স’।চলতি মাসের ১৫ তারিখ থেকে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাবে ওই রুটে ভারত ও পাকিস্তানের মধ্যে একমাত্র ডাইরেক্ট ফ্লাইট পরিষেবা।

[ভাগ্য ফেরাতে এবার অ্যাডাল্ট ছবির অভিনেত্রীর দ্বারস্থ কপিল]

জানা গিয়েছে, গত কয়েকমাসে বিশেষ করে উরি হামলার পর থেকেই তলানিতে ঠেকেছে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্ক।সম্প্রতি, পাকিস্তানে কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডের সাজা ঘোষণার পর থেকেই সে দেশের নাগরিকদের জন্য ভিসা নীতি কড়া করেছে ভারত।এর ফলে কমে গিয়েছে যাত্রী সংখ্যা।তাই যথেষ্ট যাত্রী না পাওয়ায় পরিষেবা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানসংস্থাটি।

[তিন তালাক প্রথার শিকার মহিলাদের পেনশন দেবে এই রাজ্য]

উল্লেখ্য, চলতি সপ্তাহে কাশ্মীরের কৃষ্ণা ঘাঁটি সেক্টরে দুই ভারতীয় জওয়ানের মুণ্ডচ্ছেদ করে পাক সেনা।নিয়ন্ত্রণরেখা পেরিয়ে প্রায় ২৫০ মিটার প্রবেশ করে হামলা চালায় পাকিস্তানের ‘বর্ডার অ্যাকশন টিম’।যুদ্ধের সমস্ত নীতি ভেঙে পাক সেনারা কেটে নিয়ে যায় দুই ভারতীয় জওয়ানের মাথা।ওই হামলার পিছনে লস্করের হাত থাকতে পারে বলেও অনুমান করা হচ্ছে। এই হামলার বদলা নিতে ঠিক যে অঞ্চল থেকে ভারতীয় বাহিনীর উপর হামলা চালানো হয়েছিল, সেই অঞ্চলেই পাল্টা আক্রমণ করে সেনা। একই কায়দায় মর্টার বর্ষণ করে উড়িয়ে দেওয়া হয় তিন পাক সেনা ছাউনি। বেশ কয়েকজন পাক সেনাকে নিকেশ করাও হয়।

[মোদির থেকে বিদেশ সফর বেশি করেছেন মনমোহনই!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে