BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নওয়াজের মন্তব্যের পর মুখরক্ষায় জরুরি বৈঠকে পাকসেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 14, 2018 5:39 pm|    Updated: May 14, 2018 5:39 pm

Pakistan Army convenes meet over Sharif’s 26/11 Mumbai terror attacks

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ প্রাক্তন প্রধানমন্ত্রীর একটা স্বীকারোক্তি, আর তাতেই তেলেবেগুনে জ্বলে গেল প্রশাসনের শীর্ষ মহল থেকে শুরু করে পাক সেনা। প্রাক্তন প্রধানমন্ত্রীর মন্তব্য খণ্ডনের জন্য ফন্দি আঁটতে তড়িঘড়ি ন্যাশনাল সিকিউরিকি কমিটির বৈঠক ডেকে বসলেন বর্তমান প্রধানমন্ত্রী শাহিদ আব্বাসি। মুম্বই হামলা নিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের করা মন্তব্যের পালটা গেম প্ল্যান তৈরির জন্যই যে তাদের এই বৈঠক তা নিজেদের টুইটেই নিশ্চিত করে দিয়েছে পাক সেনা।

[ট্রাম্পের মন রাখতে পারমাণবিক কেন্দ্র বন্ধ করছে ‘বন্ধু’ কিম]

রবিবার পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জানিয়েছিলেন, সন্ত্রাসের আঁতুরঘর পাকিস্তান। পাক সেনার মদতেই দেশে বেড়ে উঠছে জইশ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদিন ও লস্কর-ই-তইবার মতো জঙ্গি গোষ্ঠী। পাশাপাশি তিনি এও স্বীকার করে নিয়েছিলেন, ২০০৮-এর মুম্বই হানায় সরাসরি মদত রয়েছে পাকিস্তানের। মাসুদ আজহার, হাফিজ সইদের মতো রাষ্ট্রসংঘের কালো তালিকাভুক্ত জঙ্গি নেতাদের আস্তানা দিচ্ছে দেশের প্রশাসন। পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ বরাবরই তুলে আসছে ভারত। কখনও মুম্বইয়ে সিরিয়াল অ্যাটাক, কখনও কাশ্মীরে বায়ুসেনা ঘাঁটিতে আক্রমণ বা সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন, প্রত্যেকদিনই ভারতকে রক্তাক্ত করছে পাক মদতপুষ্ঠ জঙ্গিরা। আন্তর্জাতিক মহল থেকে শুরু করে রাষ্ট্রসংঘ, সমস্ত ক্ষেত্রেই ভারতের এই অভিযোগের মুখোমুখি হতে হয়েছে পাকিস্তানকে। অভিযোগের ভিত্তিতে একাধিক অভিযোগ জমা পড়লেও তা কখনই মানেনি পাকিস্তান। তবে এবার, প্রাক্তন প্রধানমন্ত্রীর মুখ থেকে ভারতের এই অভিযোগ মান্যতা পাওয়ায় স্বভাবতই অস্বস্তিতে পড়েছে পাকসেনা ও প্রশাসন। যারা বরাবরই সন্ত্রাসবাদে মদত দেওয়া সংক্রান্ত অভিযোগ অস্বীকার করে এসেছে। তাই নওয়াজ শরিফের মন্তব্য খণ্ডন করতে চটজলদি বৈঠক ডাকল পাকিস্তান।

[আত্মরক্ষার জন্য ‘ধর্ষক’ স্বামীকে খুন, তরুণীকে মৃত্যুদণ্ডের শাস্তি দিল আদালত]

[মুম্বইকে রক্তাক্ত করেছিল পাক জঙ্গিরাই, বিস্ফোরক স্বীকারোক্তি নওয়াজের]

পাক স্থলসেনা প্রধান মেজর জেনারেল আসিফ গাফুর জানিয়েছেন, প্রধানমন্ত্রী শাহিদ আব্বাসির নির্দেশেই এই বৈঠক ডাকা হয়েছে। নওয়াজ শরিফের নাম না করেই সেনাপ্রধান বুঝিয়ে দিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর করা মন্তব্যের জবাব খুঁজতেই বৈঠক ডাকা হয়েছে। বৈঠকের কারণ হিসাবে পাক সেনা টুইটে জানিয়েছে, মুম্বই হামলা সম্পর্কে সংবাদমাধ্যমে যে ভুল বার্তা দেওয়া হয়েছে সেই বিষয়ে আলোচনা করতেই বৈঠক। রবিবার নওয়াজ শরিফের বিতকির্ত মন্তব্য প্রকাশ্যে আসার পরেই, কড়া বার্তা দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। নওয়াজ শরিফের মন্তব্যকে গুরুত্বপূর্ণ তথ্য উন্মোচন বলে আ্যাখ্যা দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে