BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কুলভূষণ যাদবের মামলায় ৩ সদস্যের বিশেষ বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাই কোর্ট

Published by: Soumya Mukherjee |    Posted: August 8, 2020 2:00 pm|    Updated: August 8, 2020 2:06 pm

An Images

ফাইল ফোটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুলভূষণ যাদবের হয়ে সওয়াল করার জন্য আইনজীবী নিয়োগের আবেদন জানিয়েছিল পাকিস্তান সরকার। সেই আবেদনের শুনানির জন্য এবার তিন সদস্যের বৃহত্তর বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাই কোর্ট (Islamabad High Court)।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এতদিন কুলভূষণ যাদব (Kulbhushan Jadhav) -এর মামলার শুনানি চলছিল ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি আতহার মিনাল্লার নেতৃত্বাধীন ২ সদস্যের ডিভিশন বেঞ্চে। সোমবার ইমরান প্রশাসনের পক্ষ থেকে কুলভূষণের জন্য আইনজীবী নিয়োগের আবেদন জানানো হয় সেই বেঞ্চের কাছে। পাকিস্তানের তিন জন বর্ষীয়ান আইনজীবীর নামও ওই আবেদনের সঙ্গে দেওয়া হয়েছিল। তার ভিত্তিতে এই আবেদনের শুনানির জন্য তিন সদস্যের বিশেষ বেঞ্চ গঠনের নির্দেশ দেন প্রধান বিচারপতি আতহার মিনাল্লা।

[আরও পড়ুন: এবার ড্রাগনের নজর ‘পৃথিবীর ছাদে’, পামির মালভূমিকেও নিজের বলে দাবি চিনের]

শুক্রবার তাঁর নির্দেশ মতো সেই বৃহত্তর বেঞ্চ গঠন করা হল। ইসলামাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতির ছাড়াও ওই বেঞ্চ রয়েছেন বিচারপতি মিনাগুল হাসান ঔরঙ্গজেব ও বিচারপতি আমির ফারুখ। আগামী ৩ সেপ্টেম্বর এই বেঞ্চেই প্রাক্তন ভারতীয় নৌ আধিকারিক কুলভূষণ যাদবের মামলার শুনানি হবে।

কুলভূষণ যাদবের আইনজীবী নিয়োগের জন্য বৃহস্পতিবারই ভারতের সঙ্গে যোগাযোগ করে পাকিস্তান। তবে যে আইনজীবীকে নয়াদিল্লি নিয়োগ করবে তাঁকে অবশ্যই পাকিস্তানি হতে হবে বলে জানিয়েছে তারা। এর আগে ভারতের চাপে কুলভূষণকে ফের কূটনৈতিক রক্ষাকবচ দিতে রাজি হয় পাকিস্তান। জানানো হয়, ভারতীয় কূটনৈতিকরা যখন তাঁর সঙ্গে দেখা করবেন তখন কোনওরকম কাচের দেওয়ালও থাকবে না। এবং তিনি যেকোনও ভাষাতেই কথোপকথন চালাতে পারেন।

[আরও পড়ুন: ‘পা সোজা করার জায়গাও নেই’, চিনে অমানুষিক যাতনার কথা তুলে ধরলেন উইঘুর বন্দি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement