BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে হামলা চালাতে জইশকে ব্যবহার করে আইএসআই, চাঞ্চল্যকর অভিযোগ মুশারফের

Published by: Soumya Mukherjee |    Posted: March 7, 2019 2:21 pm|    Updated: March 7, 2019 2:21 pm

Pakistan Intelligence Used Jaish For Attacks In India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর আমলে ভারতে হামলা চালাতে জইশ-ই-মহম্মদকে ব্যবহার করত আইএসআই। এবার এই চাঞ্চল্যকর অভিযোগ জানালেন পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফ। তাঁর দাবি, জইশ আদতে একটি জঙ্গি সংগঠন হিসেবে পরিচিত হলেও পাকিস্তানের গুপ্তচর সংস্থা তাদের ভারতে জঙ্গি হামলা চালানোর জন্যই ব্যবহার করত। পাকিস্তানের এক সাংবাদিককে ফোনে সাক্ষাৎকার দেওয়ার সময় ইমরানের পাকিস্তান যে জইশ-ই-মহম্মদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে তাকে স্বাগত জানান পাকিস্তানের এই প্রাক্তন সেনাপ্রধান। পাশাপাশি এই জঙ্গি সংগঠনটি তাঁকে ২০০৩ সালের ডিসেম্বর মাসে দুবার খুন করার চেষ্টা করেছিল বলেও দাবি করেন।

[আফগানিস্তানের জালালাবাদে আত্মঘাতী হামলা, মৃত কমপক্ষে ২১]

সেনাপ্রধান থেকে দেশের রাষ্ট্রপতির পদে অধিষ্ঠ হওয়া মুশারফকে প্রশ্ন করা হয়, ১৯৯৯ থেকে ২০০৮ পর্যন্ত তাঁর শাসনকালের মধ্যে জইশ-ই-মহম্মদের মতো জঙ্গি সংগঠনের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি ? সবকিছু জানা সত্ত্বেও কেন কিছু করেননি তিনি? এর উত্তরে তিনি বলেন, “তখনকার সময় আলাদা ছিল। তাই জইশ-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা যায়নি। আমিও খুব বেশি উদ্যোগ নিতে পারেনি।” পরে মুশারফের সাক্ষাৎকারের এই ভিডিওটি নিজের ফেসবুক ও টুইটার পেজে পোস্ট করেন পাকিস্তানের ওই সাংবাদিক।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার অবন্তিপোরায় সিআরপিএফ কনভয়ের উপর হামলা চালায় মাসুদ আজহারের নেতৃত্বাধীন জইশ-ই-মহম্মদ। এর জেরে শহিদ হন ৪৯ জন জওয়ান। পুলওয়ামার আগেও ২০০৩ সালে সংসদ হামলা-সহ ভারতের মাটিতে হওয়া অনেক জঙ্গি হামলার পিছনে জইশ জড়িত ছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে