BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নাবালিকাকে বিয়ে করে বিতর্কে বছর ষাটেকের পাক সাংসদ! শুরু তদন্ত

Published by: Biswadip Dey |    Posted: February 24, 2021 7:49 pm|    Updated: February 24, 2021 7:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোদ্দো বছরের এক কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানের (Pakistan) প্রবীণ সাংসদ। ২০১৮ সাল থেকেই তিনি পাক সংসদের সদস্য। এবার সেই সাংসদের বিরুদ্ধে নাবালিকা বিবাহের অভিযোগ আনল এক স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বালোচিস্তানের ‘জামিয়াত উলেমা-এ-ইসলাম’-এর নেতা মৌলানা সালাহউদ্দিন আইয়ুবি। তাঁর সঙ্গে বিয়ে হয় চিত্রালের চোদ্দো বছরের এক নাবালিকার। পাকিস্তানে মেয়েদের বিয়ের বৈধ বয়স ষোলো। সেই বয়স না হওয়ার আগেই কী করে এই প্রবীণ সাংসদ তাকে বিয়ে করলেন তা নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। মহিলা ও শিশুদের রক্ষার জন্য কাজ করা এক স্বেচ্ছাসেবী সংগঠনই তাঁর বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়। এরপরই তদন্তে নেমে পড়ে পুলিশ। বয়সে চার গুণ বড় ওই সাংসদের সঙ্গে কিশোরীর বিয়ের খবর ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। নেটিজেনরাও ওই পাক সাংসদের নিন্দায় সরব হয়েছেন। তবে পাক সাংসদের সঙ্গে ওই কিশোরীর নিকাহের অনুষ্ঠান হয়ে গেলেও আনুষ্ঠানিক বিয়ের আয়োজন এখনও বাকি।

[আরও পড়ুন: ‘অত্যাচার বন্ধ হোক’, মায়ানমারের সেনাবাহিনীকে কড়া বার্তা রাষ্ট্রসংঘের মহাসচিবের]

পাক সংবাদমাধ্যম ‘ডন’ অনুযায়ী, চিত্রাল থানার পুলিশ আধিকারিক সজ্জদ আহমেদ জানিয়েছেন, ওই কিশোরী এক সরকারি স্কুলের ছাত্রী ছিল। স্কুলের রেজিস্টার অনুযায়ী তার জন্ম ২০০৬ সালের ২৮ অক্টোবর। সেখান থেকেই পরিষ্কার হয়ে যায় বৈধ বয়সে পৌঁছনোর আগেই বিয়ে হয়ে যায় তার। যদিও পুলিশ ওই মেয়েটির বাড়িতে গেলে তার বাবা বিয়ের ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেন। তবে পরে জানা গিয়েছে, পুলিশের কাছে তিনি বিষয়টি স্বীকার করে জানিয়ে দেন, বিয়ে হয়ে গেলেও মেয়ের বয়স ষোলো হওয়ার আগে তিনি তাকে শ্বশুরবাড়ি পাঠাবেন না।

[আরও পড়ুন: গালওয়ানে সেনামৃত্যুর সংখ্যা কমিয়ে বলেছে চিন! অভিযোগ তোলায় গ্রেপ্তার বেজিংয়ের তিন ব্লগার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement