BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

জোরাল হচ্ছে পদত্যাগের দাবি! পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ‘জেহাদ’-এর ডাক বিরোধীদের

Published by: Biswadip Dey |    Posted: January 12, 2021 4:03 pm|    Updated: January 12, 2021 5:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই কোণঠাসা হয়ে পড়ছেন ইমরান খান (Imran Khan)। পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ দেখিয়ে চলেছে ১১ দলের বিরোধী জোট। এর আগে ইমরান খানকে পাক সেনার ‘চাকর’ বলে কটাক্ষ করছিলেন বিরোধী নেতারা। এবার বিরোধী জোটের প্রধান মৌলানা ফজলুর রহমান ইমরানের বিরুদ্ধে তাঁদের আন্দোলনকে ‘জেহাদ’ (Jihad) আখ্যা দিলেন। খাইবার পাখতুনখাওয়ার মা‌লাকান্দে এক জনসভায় তিনি পাক জনতাকে তাঁদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানালেন।

তিনি জেহাদের ডাক দিয়ে বলেন, যতদিন শাসক দল গরিবদের উপরে অত্যাচার চালাবে ততদিন এই জেহাদ চলবে। ইমরানের অপসারণের জন্য দেশ যে কোনও রকম আত্মত্যাগ করতে রাজি বলেও ওই সভায় দাবি করেন ফজলুর রহমান। জেনারেল জিয়াউল হক ও জেনারেল পারভেজদের আমলের সঙ্গে ইমরান সরকারের তুলনা করে ক্ষোভ উগরে ফজলুল বলেন, এই মুহূর্তে পাকিস্তানে কোনও গণতন্ত্র নেই। সংবিধানের অসম্মান করে দেশবাসীকে প্রতারিত করে চলেছে সরকার। এমনকী সরকারের উপরে পাক সেনার নিয়ন্ত্রণ জেনারেল জিয়া কিংবা মুশারফের আমলের থেকেই কঠোর।

[আরও পড়ুন: যৌন অপরাধের দায়ে ১০৭৫ বছরের কারাদণ্ড তুরস্কের ধর্ম প্রচারকের]

এই পরিস্থিতিতে আমজনতা বিরোধী জোটের ছায়ায় চলে এলে এই ‘অযোগ্য’ সরকারকে ক্ষমতা থেকে সরানো যাবে বলে দাবি করেন তিনি। আগেও ইমরান খান ও পাক সেনা নিয়ে একাধিক মন্তব্য করেছেন মৌলানা ফজলুর রহমান। যার জবাবে পাক সেনার নামে কোনও বিতর্কিত মন্তব্য করলে ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তের বিরুদ্ধে মামলা হবে বলে হুমকি দিয়েছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

পাকিস্তানে ক্রমশই জোরাল হচ্ছে বিরোধীদের আন্দোলন। গত ১৬ অক্টোবর থেকে শুরু হওয়া আন্দোলন দিনে দিনে আরও গতি পেয়েছে। ৩১ জানুয়ারির মধ্যে ইমরান খানকে পদত্যাগ করতে হবে, দাবি তুলেছে বিরোধীরা। আগামী ১৯ জানুয়ারি ইসলামাবাদে নির্বাচন কমিশনের দপ্তরের সামনে বিক্ষোভ দেখাবে বিরোধীরা। দু’দিন পরে ২১ জানুয়ারি করাচিতে বিরাট মিছিল বের করবে তারা।

[আরও পড়ুন: তিব্বতে সামরিক পরিকাঠামো নির্মাণ চিনের, উপগ্রহ চিত্রে ফাঁস লালফৌজের চক্রান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement