BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমি তো মজনু’, আদালতে দাঁড়িয়ে কেন এমন বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ?

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2022 8:18 pm|    Updated: May 28, 2022 8:18 pm

Pakistan PM Shehbaz Sharif calls himself a ‘majnoo’ in court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স ৭০। এখনও পর্যন্ত পাঁচবার বিয়ে করেছেন। এখন সঙ্গে থাকেন দুই স্ত্রী। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shehbaz Sharif) প্রেমিক মানুষ। কিন্তু তা বলে ভরা আদালতে তিনি নিজেকে ‘মজনু’ বলে পরিচয় দেবেন! খানিকটা অবাক করার মতো হলেও এটাই সত্যি। ভরা আদালতে দাঁড়িয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, ‘আমি তো মজনু মানুষ।’ যদিও এই মজনু কথার অর্থ প্রেমিক নয়। এই মজনু কথার অর্থ হিসাবে তিনি নিজেকে ‘পাগল’ বা ‘মূর্খ’ বলে বোঝাতে চেয়েছেন।

আসলে, এই মুহূর্তে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং তাঁর দুই ছেলের বিরুদ্ধে বিরাট অঙ্কের আর্থিক তছরুপের অভিযোগে মামলা চলছে। যে মামলায় শনিবারই পাক আদালতে হাজিরা দিয়েছেন শাহবাজ। তাঁর ছেলে তথা পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা চৌধুরীও (Hamza Chowdhury) এদিন হাজিরা দেন। শরিফের আরেক ছেলে অবশ্য ফেরার। তিনি ব্রিটেনে কোথাও আছেন বলে খবর। সেই মামলায় আদালতে হাজিরা দিয়েই নিজেকে মজনু বলে দাবি করেছেন পাক প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: জাতির উদ্দেশে ভাষণে পাক প্রধানমন্ত্রীর মুখে কাশ্মীর প্রসঙ্গ, ‘শান্তির দায় ভারতের’, মন্তব্য শাহবাজের]

ঠিক কী বলেছেন শাহবাজ শরিফ? পাক প্রধানমন্ত্রী বলছেন,”আমি গত সাড়ে ১২ বছর সরকারি পদে থাকাকালীন সরকারের কাছে থেকে কিচ্ছু নিইনি। এমনকী আমি নিজের পকেট থেকে সরকারি গাড়িতে তেল ভরিয়েছি।” এরপরই শরিফ বলে বসেন, “আমাকে তো আল্লাহ প্রধানমন্ত্রী বানিয়েছেন। নাহলে আমি মজনু। প্রধানমন্ত্রী হওয়ার পরও আমি কোনও আইনি সহায়তা নিইনি। কোনও বেতন নিইনি কোনও রকম সরকারি সুযোগ সুবিধা নিইনি।”

[আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গ্যাস প্রয়োগে শ্বাসরোধ করে খুনে অভিযুক্ত পুলিশ, উত্তাল ব্রাজিল]

শরিফের দাবি, তিনি সরকারের কাছ থেকে তো কিছুই নেননি, উলটে তাঁর নেওয়া বিভিন্ন সিদ্ধান্তের জেরে তাঁর পরিবারের প্রায় ২০০ কোটি টাকার লোকসান হয়েছে। তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। উল্লেখ্য, ইমরান খান (Imran Khan) প্রধানমন্ত্রী থাকাকালীনই শাহবাজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। সেই মামলাতেই এখনও নাকানিচোবানি খেতে হচ্ছে পাক প্রধানমন্ত্রীর পরিবারকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে