BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেআইনি ভাবে দখল করা Pok থেকে সরে যাক পাকিস্তান, রাষ্ট্রসংঘে কড়া বার্তা ভারতের

Published by: Kishore Ghosh |    Posted: January 26, 2022 11:44 am|    Updated: January 26, 2022 11:44 am

Pakistan should immediately vacate illegally occupied areas of Jammu and Kashmir India at UN | Sangbad Pratidin

সংবাদ  প্রতিদিন ডিজিটাল  ডেস্ক: সন্ত্রাসবাদ ইস্যুতে রাষ্ট্রসংঘে ফের পাকিস্তানকে তুলোধোনা করল ভারত। জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। এই বিষয়ে তাদের ভাবার প্রয়োজন নেই। বরং পাক অধিকৃত কাশ্মীর (Pok) বেআইনি ভাবে দখল করে রেখেছে পাকিস্তান (Pakistan), ওই এলাকা থেকে সরে যাক তারা। বুধবার রাষ্ট্রসংঘের (United Nations) মঞ্চে এমনই কড়া অবস্থান নেওয়া হল ভারতের তরফে।

এদিন বিশ্বমঞ্চে পাকিস্তানকে সরাসরি তোপ দাগে ভারত। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের (United Nations Security Council)  বৈঠকে ভারতের প্রতিনিধি আর মধুসূদন (R Madhusudan) বলেন, গোটা বিশ্বে স্বীকৃত যে পাকিস্তান সন্ত্রাসবাদকে মদত দিয়ে থাকে। বহু ক্ষেত্রে পৃথিবীর বিভিন্ন প্রান্তের জঙ্গি হামলার সূত্র খুঁজে পাওয়া যায় পাকিস্তানেই।

[আরও পড়ুন: মাসুদ ইস্যুতে ফের চাপে পাকিস্তান, রাষ্ট্রসংঘে ভারতের পাশে ‘ত্রিশক্তি’]

আর মধুসূদন বলেন, “জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। এই বিষয়ে পাকিস্তান কী মন করে তা গুরুত্বপূর্ণ নয়”। এরপরই ভারতের প্রতিনিধি কড়া মন্তব্য করেন। বলেন, “আমরা পাকিস্তানকে বলছি, বেআইনি ভাবে অধিকৃত ভারতের Pok ও  লাদাখের অংশ থেকে ছেড়ে দিক তারা।”

ভারতের প্রতিনিধি এই মন্তব্য করেন রাষ্ট্রসংঘে পাকিস্তানের প্রতিনিধির মন্তব্যের উত্তরে। এদিন নিরাপত্তা পরিষদের বৈঠকে পাকিস্তানের প্রতিনিধি মুনির আক্রম (Munir Akram) বলেন, পাকিস্তান ভূখণ্ডে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে ভারত। এরপরেই আর মধুসূদন বলেন, “সন্ত্রাসবাদীদের আশ্রয় দেওয়ার প্রতিষ্ঠিত ইতিহাস রয়েছে পাকিস্তানের। জঙ্গিদের সাহায্য করা হয়, সক্রিয়ভাবে সমর্থন করা হয় সেখানে। এটি এমন এক দেশ যা বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসাবে আজ স্বীকৃত।”

[আরও পড়ুন: আফগানিস্তানে ত্রাণ পৌঁছে দিতে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবে সায় ভারতের]

এইসঙ্গে ভারতের তরফে বলা হয়, ভারত সব সময় পড়শি দেশের সঙ্গে সুম্পর্ক বজায় রাখতে চায়। কিন্তু অর্থবহ আলোচনা (পাকিস্তানের সঙ্গে) তখনই হতে পারে যখন সন্ত্রাস ও শত্রুতামুক্ত পরিবেশ তৈরি হয়। মুম্বই হামলা প্রসঙ্গও তোলেন ভারতের আর মধুসূদন। মনে করিয়ে দেন, ওসামা বিন লাদেনের মতো গোটা বিশ্বের ত্রাসকে পাকিস্তান তাদের দেশে জায়গা করে দিয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে