BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার সঙ্গে লড়াইয়ে ভারতের পাশে পাকিস্তান, সাহায্যের প্রস্তাব পাক সংগঠনের

Published by: Biswadip Dey |    Posted: April 23, 2021 4:44 pm|    Updated: April 23, 2021 5:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সংক্রমণের হার রীতিমতো ভয় দেখাচ্ছে। তার মধ্যে অক্সিজেনের (Oxygen) অভাব সেই আতঙ্ককে আরও বাড়িয়ে তুলেছে। এই ভয়াবহ পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ভারতকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। এরই পাশাপাশি প্রতিবেশী পাকিস্তানও (Pakistan) প্রার্থনা করছে ভারতের জন্য।

পাকিস্তানের এক মানবতাবাদী সংগঠন ‘এধি ফাউন্ডেশন’ ইতিমধ্যেই ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছে। সংগঠনের সভাপতি ফইজল এধি শুক্রবারই একটি চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সেই চিঠিতে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে তাঁরা তাঁদের স্বেচ্ছাসেবী ও ৫০টি অ্যাম্বুল্যান্স নিয়ে ভারতে আসতে চান। গোটা দলকে নেতৃত্ব দেবেন ফইজল।

 

চিঠিতে তিনি লিখেছেন, ‘‘আপনাদের দেশে অতিমারীর যে ভয়ঙ্কর প্রভাব পড়েছে সেকথা জেনে আমা অত্যন্ত দুঃখিত। বহু মানুষই কষ্ট পাচ্ছেন। এই পরিস্থিতিতে আমরা ৫০টি অ্যাম্বুল্যান্স-সহ আমাদের সংগঠনের তরফে আপনাদের সাহায্য করতে চাই।’’

সেই সঙ্গে চিঠিতে তিনি স্পষ্ট করে দিয়েছেন, কেবল ভারতে প্রবেশ করার অনুমতিটুকু ছাড়া আর কোনও রকম সাহায্য তাঁদের সংগঠন চাইছে না। তিনি লিখেছেন, ‘‘আমাদের দলের জন্য প্রয়োজনীয় খাদ্য, জ্বালানি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সবের ব্যবস্থাই আমরা করব। আমাদের কেবল আপনার অনুমতি ও স্থানীয় পুলিশ প্রশাসনের সাহায্যটুকু প্রয়োজন।’’

কেবল এধি ফাউন্ডেশনই নয়, গোটা পাকিস্তানই কার্যত পাশে থাকা বার্তা দিয়েছে। সেদেশের টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে #IndiaNeedsOxygen।  এমনকী অনেকেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও আরজি জা‌নিয়েছেন, ভারতকে প্রয়োজনীয় সাহায্য করার জন্য। টুইটার-সহ সোশ্যাল মিডিয়ায় অনেক সাধারণ পাক নাগরিককেই ভারতের জন্য প্রার্থনা করার কথা জানাতে দেখা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement