BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাষ্ট্রসংঘে ফের মুখ পড়ল পাকিস্তানের, ব্যর্থ ২ ভারতীয়কে জঙ্গি তকমা দেওয়ার চেষ্টা

Published by: Soumya Mukherjee |    Posted: September 3, 2020 1:37 pm|    Updated: September 3, 2020 1:42 pm

Pakistan's efforts to designate 2 Indians as terrorists blocked at UNSC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে চক্রান্ত করতে গিয়ে ফের ব্যর্থ হল পাকিস্তান। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের ১২৬৭ কমিটির সাহায্যে দুই ভারতীয় নাগরিককে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দেওয়ার চেষ্টা করেছিল ইমরানের সরকার। ১২৬৭ কমিটির কাজের পদ্ধতিতে ধর্মীয় রং লাগিয়ে রাজনীতি করতে চেয়েছিল। কিন্তু, তাদের সেই উদ্দেশ্য পূরণ হল না। আন্তর্জাতিক মহলের সাহায্যে নয়াদিল্লিকে কোণঠাসা করতে গিয়ে নিজেদেরই মুখ পুড়ল।

রাষ্ট্রসংঘ সূত্রে জানা গিয়েছে, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ (UNSC) -এর ১২৬৭ কমিটির প্রস্তাবনা অনুযায়ী অঙ্গারা আপ্পাজি ও গোবিন্দ পটনায়েক নামে দুই ভারতীয় নাগরিককে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দেওয়ার চেষ্টা করেছিল পাকিস্তান। এর জন্য নিরাপত্তা পরিষদে প্রস্তাবও পেশ করেছিল। কিন্তু, এর স্বপক্ষে কোনও প্রমাণ জমা দিতে পারেনি তারা। তাই ইসলামাবাদের এই প্রস্তাব পত্রপাঠ বাতিল করে দেয় আমেরিকা, ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম ও ব্রিটেন।

[আরও পড়ুন: ১ নভেম্বরই করোনার ভ্যাকসিন বাজারে আনছে আমেরিকা! ভোটের আগে ‘চমক’ ট্রাম্পের]

বুধবার এই বিষয়টির কথা উল্লেখ করে পাকিস্তানের অপচেষ্টা রোখার জন্য নিরাপত্তা পরিষদের সদস্যদের ধন্যবাদ জানান রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমূর্তি (TS Tirumurti)। তিনি টুইট করেন, ‘রাষ্ট্রসংঘের নিরাপত্ত পরিষদের ১২৬৭ কমিটির কার্যপদ্ধতিতে ধর্মীয় রং লাগানোর চেষ্টা করেছিল পাকিস্তান। কিন্তু, তাদের এই উদ্দেশ্য ব্যর্থ করেছে নিরাপত্তা পরিষদ। পাকিস্তানের এই অপচেষ্টা যারা রুখেছে নিরাপত্তা পরিষদের সেই সমস্ত সদস্যদের ধন্যবাদ জানাই।’

[আরও পড়ুন: সংকটজনক করোনা রোগীর প্রাণও বাঁচাতে পারে এই ওষুধ, আশার কথা শোনাল WHO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে