BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সন্তান করোনা আক্রান্ত, জেনেশুনেই টানা এক সপ্তাহ স্কুলে পাঠালেন অভিভাবকরা!

Published by: Biswadip Dey |    Posted: December 7, 2021 8:12 pm|    Updated: December 7, 2021 8:12 pm

Parents knowingly send Covid positive child to school, trigger outbreak। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তান করোনা আক্রান্ত। একথা জানার পরও তাকে নিয়মিত স্কুলে পাঠালেন অভিভাবকরা! এমনই বিস্ময়কর ঘটার সাক্ষী হল আমেরিকার (US) ক্যালিফোর্নিয়া। আন্তর্জাতিক সংবাদমাধ্যন সিএনএনের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই পড়ুয়ার বাবা-মা ভাল করেই জানতেন তার দেহে কোভিড (COVID-19) সংক্রমণ রয়েছে। এরপরও টানা ৭ দিন কী করে তাঁরা তাঁদের সন্তানকে স্কুলে পাঠালেন ভেবে পাচ্ছে না ওয়াকিবহাল মহল।

এদিকে জানা গিয়েছে, কেবল ক্যালিফোর্নিয়ার নিল কামিন্স এলিমেন্টারি স্কুলের ওই খুদে পড়ুয়াই নয়। তার ভাইও সেই সময় টানা স্কুলে এসেছে। পরে তার শরীরেও ধরা পড়েছে সংক্রমণ! সবশুদ্ধ ওই ক্লাসের ৭ জন আক্রান্ত হয়েছে করোনায়। আপাতত কোয়ারেন্টাইনে রয়েছে অন্তত ৭৫ জন পড়ুয়া। এখনও পর্যন্ত জানা যায়নি কী মনে করে ওই অভিভাবকরা এই কাণ্ড করলেন।

[আরও পড়ুন: অস্বস্তি বেড়েই চলেছে ইমরানের, ৩ বছরে ৩০ শতাংশ পড়ল ডলার প্রতি পাকিস্তানি টাকার দাম]

তবে বিষয়টি জানাজানি না হলে হয়তো ওই পড়ুয়া আরও দীর্ঘদিন ধরেই স্কুলে যাতায়াত করত। কিন্তু শেষ পর্যন্ত ডেটা বেস থেকে প্রাপ্ত তথ্য থেকে তাদের একথা জানায় মেরিন প্রদেশের স্বাস্থ্য বিভাগ। সঙ্গে সঙ্গে যোগাযোগ করা হয় ওই পড়ুয়ার অভিভাবকদের সঙ্গে। তখনই পরিষ্কার হয়ে যায় পুরো ব্যাপারটা। জানা গিয়েছে, সন্তানের কোভিড পজিটিভ হওয়ার কথা জানতে পারার পরও কোনও টানা ৭ দিন ধরে তাকে স্কুলে পাঠিয়ে চলেছেন তাঁরা।

এপ্রসঙ্গে মেরিন প্রদেশের জেলা স্কুল প্রশাসনের চিকিৎসক ড. গেইথম্যান সিএনএনকে জানিয়েছেন, ”আমরা জানতামই না পজিটিভ কেস রয়েছে। পরে আমরা জানতে পেরেছিলাম ওই পড়ুয়ার আক্রান্ত হওয়ার কথা। এও জানতে পারি স্কুলে কিছুই জানানো হয়নি। ওই অবস্থাতেই টানা ৭ দিন স্কুলে গিয়েছিল সে।”

আমেরিকায় অতিমারীর সময়ে এই ধরনের তথ্য গোপন করার ক্ষেত্রে কড়া শাস্তির ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রেও ওই অভিভাবকরা বড়সড় শাস্তির মুখেই পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চোখের নিমেষে হবে যন্ত্রণাহীন মৃত্যু! আত্মহত্যার যন্ত্রকে ‘বৈধ’ ঘোষণা সুইৎজারল্যান্ডে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে