BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পেঙ্গুইনের ছদ্মবেশে সান্তা এল শহরে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2016 11:14 am|    Updated: December 10, 2016 11:14 am

Penguins parade in Christmas outfits in Japanese park

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিনে এর চেয়ে বড় চমক আর কী বা হতে পারে!
ছয় ছয়জন সান্তা ক্লজ ঘুরে-ফিরে বেড়াচ্ছে শহরের এক পার্কের মধ্যে। টুকটুক করে হাঁটছে, মাঝে মাঝে ডানা ঝাপটিয়ে গ্রহণ করছে সমবেত জনতার অভিবাদন। প্যারেড করে চলেছে তাদের উল্লাসের মধ্যে দিয়ে।
জাপানের মাতসু শহরের ভোগেল পার্কে গেলেই এখন চোখে পড়বে এই দৃশ্য। ৬টি খুদে পেঙ্গুইন সান্তা ক্লজের পোশাকে চষে বেড়াচ্ছে পার্কের আনাচ-কানাচ। সান্তার লাল-সাদা ফারের ঠোট্ট আলখাল্লা গায়ে দিয়ে। টুপিটাই যা মাথায় নেই! তাদের সেই শোভাযাত্রার একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।
জাপানের খুদেরা পেঙ্গুইনদের এই খ্রিস্টমাস প্যারেডে যারপরনাই আনন্দ পেয়েছে ঠিকই! সেই আনন্দের ভাগ নিতে পিছিয়ে নেই বড়রাও। ফলে, ভোগেল পার্কে এই পেঙ্গুইন দলকে দেখার জন্যে এখন ভিড় বাড়ছে। তার সঙ্গে বাড়ছে সমালোচনার পারদও! বক্তব্য সাফ- এভাবে কি অবোলা প্রাণিগুলোর উপর আখেরে অত্যাচারই চালানো হচ্ছে না?
পশুপ্রেমীরা যা-ই বলুন, জাপান এবং সারা বিশ্ব কিন্তু ঘটনাকে কেন্দ্র করে ভাগ হয়ে গিয়েছে দুই দলে। কেউ বা ছুটির হিমেল মরশুমে এই সান্তাবেশী পেঙ্গুইনদের কাছ থেকেই জড়ো করে নিতে চাইছেন আনন্দের উত্তাপ। কেউ বা বেশ তিতিবিরক্ত সমাজের এই অবনমনে।
ভিডিওটা দেখুন তো! আপনার কী মনে হচ্ছে?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে