১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফিলিপিন্সে ভেঙে পড়ল সেনা বিমান, বহু হতাহতের আশঙ্কা

Published by: Biswadip Dey |    Posted: July 4, 2021 11:43 am|    Updated: July 4, 2021 11:43 am

Philippine military plane carrying 85 people crashes, 40 rescued | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বিমান দুর্ঘটনা ফিলিপিন্সে (Philippine)। রবিবার একটি C-130 সেনা বিমান (Military plane) ভেঙে পড়ল দক্ষিণ ফিলিপিন্সে। বিমানে অন্তত ৮৫ জন সেনা ছিল। এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা গিয়েছে।

সংবাদ সংস্থা এএফপি সূত্রে জানা যাচ্ছে, বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণ করতে চেষ্টা করছিল। আর তখনই ঘটে যায় অঘটন। নিয়্ন্ত্রণ হারিয়ে সেটি আছড়ে পড়ে রানওয়েতে। আগুন লেগে যায় বিমানে। জ্বলন্ত বিমান থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করে সরিয়ে নিয়ে গেলেও বাকিদের এখনও উদ্ধার করা যায়নি। সেনাপ্রধান জেনারেল সোবেজানা জানিয়েছেন, ‘‘উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে দিয়েছে। ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। আমরা প্রার্থনা করি, যেন আরও বহু জীবনকে বাঁচানো সম্ভব হয়।’’

[আরও পড়ুন: আফগান ভূমে ইতিহাসের পুনরাবৃত্তি, সোভিয়েতের পর বাগরাম দেখল মার্কিন বিপর্যয়]

জানা গিয়েছে, বিমানের অধিকাংশ যাত্রীই সেনা প্রশিক্ষণ সম্পূর্ণ করে ফেলেছিলেন। তাঁদের নিয়ে যাওয়া হচ্ছিল দক্ষিণ ফিলিপিন্সে এক যৌথ বাহিনীর অংশ হওয়ার জন্য। ওই মুসলিম প্রধান এলাকা জঙ্গি অধ্যুষিত। তাদের অন্যতম আবু সায়াফের মতো জঙ্গি গোষ্ঠী। সেই কারণেই এই অঞ্চলে ভারী সংখ্যায় সেনা মোতায়েন করা থাকে। তাদের দলে যোগ দিতেই আনা হচ্ছিল ওই সেনাদের। আর তখনই ঘটে গেল দুর্ঘটনা। এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা সম্পর্কে কিছু জানানো হয়নি। উদ্ধারকারী দল চেষ্টা করছে দ্রুত বিমানের ধ্বংসাবশেষের ভিতর থেকে আটক সেনাদের বের করে আনার। 

[আরও পড়ুন: অতিমারীর ভয়ংকর সময়! ১০০ দেশে ডেল্টা ভ্যারিয়েন্টের সন্ধান মেলায় উদ্বিগ্ন WHO প্রধান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে