Advertisement
Advertisement
Modi

ব্রিকস মঞ্চে পায়ের নিচে তেরঙ্গা! মোদির কীর্তিতে অভিভূত বিশ্ব

নমোর দেখানো পথেই হাঁটলেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট রামাফোসা।

PM Modi's patriotism at BRICS summit in South Africa | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:August 23, 2023 4:21 pm
  • Updated:June 19, 2024 12:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিকস মঞ্চে পায়ের নিচে তেরঙ্গা! আর তা দেখেই যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাতে অভিভূত গোটা বিশ্ব। এমনকী, নমোর দেখানো পথেই হাঁটলেন আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।

ভারত, চিন, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা ও রাশিয়াকে নিয়ে তৈরি হয়েছে ব্রিকস গোষ্ঠী (BRICS summit)। মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে জোটের পঞ্চদশ শীর্ষ সম্মেলন। চলবে তিনদিন। ২২ থেকে ২৪ আগস্ট । প্রথমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই সম্মেলনে যোগ দেওয়া নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে গতকাল জোহানেসবার্গে পৌঁছে যান মোদি। রয়েছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। তবে ভারচুয়ালি অংশ নিচ্ছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Advertisement

[আরও পড়ুন: লাতিন আমেরিকার দিকে হাত চিনের! ‘পার্লাসেন’ থেকে বিতাড়িত তাইওয়ান, পর্যবেক্ষক বেজিং]

সম্মেলনের দ্বিতীয় দিন অন্যান্য দেশের রাষ্ট্র প্রধানদের সঙ্গে মঞ্চে উঠে দাঁড়ান প্রধানমন্ত্রী মোদি ও প্রেসিডেন্ট রামাফোসা। মঞ্চে প্রত্যেক দেশের প্রধানদের দাঁড়ানোর জায়গা নির্ধারিত করাছিল সে দেশের পতাকার মাধ্যমে। অর্থাৎ, সেই ক্ষুদ্র পতাকার স্টিকারের উপরই দাঁড়াতে হত তাঁদের। আর এটা দেখেই মেঝে থেকে পতাকা কুড়িয়ে নিয়ে পকেটে রাখলেন মোদি। তাঁর দেখাদেখি নিজের দেশের পতাকা তুলে নেন রামাফোসা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) এহেন কীর্তিতে অভিভূত গোটা বিশ্ব। সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘চন্দ্রযানের অবতরণ সম্প্রচার করা হোক পাকিস্তানে’, দাবি ইমরান-ঘনিষ্ঠ প্রাক্তন পাক মন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ