২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনেককে গোপনে হত্যা করিয়েছেন পুতিন, বিস্ফোরক মার্কিন প্রেসিডেন্ট

Published by: Tanumoy Ghosal |    Posted: October 16, 2018 9:42 pm|    Updated: October 16, 2018 9:42 pm

Putin is murderer, alleges US President Donald Trump

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রসংঘে আমেরিকার দূত নিকি হ্যালি, মার্কিন প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসের পর এবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দিকে আক্রমণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

ট্রাম্পের বোমা, টিভির সাক্ষাৎকারে তিনি বলেন, নিজের বিরোধী এবং অপছন্দের অনেক লোককেই গোপনে হত্যা করিয়েছেন পুতিন। পুতিন অনেককেই খুন করিয়েছেন। কাউকে গুলি করে, কাউকে বিষ খাইয়ে মেরেছেন। কাউকে খুন করিয়ে সবার নজর ঘোরাতে সেটিকে দুর্ঘটনার চেহারা দিয়েছেন। কিন্তু আমেরিকায় কাউকে তিনি খুন করিয়েছেন বলে মনে হয় না। ট্রাম্পের মতে, গত কয়েক বছর ধরেই এই ঘটনা ঘটেছে। যাঁরা পুতিনের সমালোচনা করেছেন, তাঁদের অনেকের রহস্যময় মৃত্যু ঘটেছে।

[ সাংবাদিক অন্তর্ধানে হুমকি আমেরিকার, পালটা হুঁশিয়ারি সৌদি আরবের]

সম্প্রতি ওয়াশিংটন পোস্ট সংবাদপত্রের সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ হয়ে গিয়েছেন। ট্রাম্প সৌদি আরবকে হুমকি দিয়েছেন, যদি জানা যায়, সেদেশের এজেন্টরা খাসোগিকে হত্যা করেছে, তাহলে কঠোর শাস্তি পেতে হবে সৌদিকে। রাশিয়া যে ২০১৬ সালে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করতে চেষ্টা করেছিল, সেকথা মেনে নিয়েছেন ট্রাম্প। একইসঙ্গে তিনি বলেন, অন্যান্য দেশও সেরকম চেষ্টা করেছিল। চিনও আমাদের দেশের ভোটে নাক গলিয়েছে। যদিও চিন বা রাশিয়া যে আড়াল থেকে ভোটে প্রভাব খাটিয়েছিল তার অকাট্য প্রমাণ নেই । মার্কিন চ্যানেল সিবিএস-এ দেওয়া ওই সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়, আপনি কি ভোটের প্রচারে রাশিয়ার থেকে সাহায্য চেয়েছিলেন? ট্রাম্প বলেন, ‘আপনারা কি সত্যিই মনে করেন আমি রাশিয়ার থেকে সাহায্য চাইতে পারি? তারা চাইলেও আমাকে সাহায্য করতে পারত না।’ 

উল্লেখ্য, রাশিয়ায় ব্রিটেনের হয়ে কাজ করা প্রাক্তন চর সের্গেই স্ক্রিপাল এবং তাঁর মেয়েকে রুশ নার্ভ এজেন্ট ‘নোভিচক’ গ্যাস দিয়ে মারার চক্রান্তের ঘটনায় সরাসরি রাশিয়ার হাত রয়েছে, এমন অভিযোগে বর্তমানে তোলপাড় বিশ্ব। সাংবাদিক লেসলি ট্রাম্পকে জিজ্ঞাসা করেন, হত্যাকাণ্ডে ভ্লাদিমির পুতিন জড়িত কি না? তার উত্তরে ট্রাম্প বলেন, ‘‘সম্ভবত তাই। তবে এই ঘটনা আমাদের দেশে ঘটেনি। ঘটেছে ব্রিটেনে। কিন্তু স্ক্রিপালকে মারতে পুতিনের নির্দেশ দেওয়া উচিত হয়নি।”

[‘নাম শুনে মনে হচ্ছে না হিন্দু’, গরবা অনুষ্ঠানে ঢুকতে বাধা ভারতীয় গবেষককে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে