BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের যুদ্ধের ডঙ্কা! ইজরায়েলী গোলায় প্রাণ গেল প্যালেস্তাইনের যুবকের

Published by: Paramita Paul |    Posted: July 4, 2021 1:50 pm|    Updated: July 4, 2021 1:56 pm

Report claims Israeli Fire Kills Palestinian youth In West Bank Unrest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আরব-ইহুদি দ্বন্দ্বে ফের যুদ্ধের ডঙ্কা ওয়েস্টব্যাঙ্কে। ইজরায়েলকে (Israel) লক্ষ্য করে আগ্নেয় বেলুন ওড়ায় প্যালেস্তাইন। পালটা গোলা হামলা চালায় ইজরায়েলও। শনিবারের সেই পালটা হামলায় এক নিরীহ যুবকের প্রাণ গিয়েছে বলে দাবি প্যালেস্তাইনের (Palestine) স্বাস্থ্যমন্ত্রকের। যদিও এ বিষয় এখনও কোনও মন্তব্য করেনি ইজরায়েল সেনা। যদিও তাঁদের দাবি, এক সন্দেহভাজন যে আগ্নেয় বেলুন উড়িয়েছিল তার উপর হামলা চালানো হয়েছে।

প্যালেস্তাইন স্বাস্থ্যমন্ত্রকের দাবি, মৃতের নাম মহম্মদ ফারিদ হাসান (২০)। বাড়ি নেবুলা শহরের কুসেরা গ্রামে। এই এলাকাতেই দু’পক্ষের মধ্যে গোলাগুলি চলছিল। স্থানীয় সময় শনিবার সন্ধেতে নিজের বাড়ির ছাদে দাঁড়িয়ে ছিলেন ফারিদ। সেই সময় গুলিবিদ্ধ হন তিনি। এদিকে জখম হন আরও ২ জন।

[আরও পড়ুন: মাঝ সমুদ্রে আগুন! মেক্সিকো উপসাগরে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ভিডিও ভাইরাল]

এদিকে ইজরায়েলের দাবি, কুরেশার গ্রামের কাছে ইজরায়েলী ও প্যালেস্তাইনী নাগরিকদের মধ্যে বচসা বাঁধে। দু’পক্ষই একে অপরকে লক্ষ্য করে ইট ছুঁড়তে শুরু করে। এই ঘটনাকে কেন্দ্র করে অশান্ত হয়ে ওঠে ওই এলাকা। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে উপস্থিত সেনা জওয়ানরা। সেই সময় দেখা যায়, এক যুবক সেনা জওয়ানদের লক্ষ্য করে আগ্নেয় বেলুন ছুঁড়ছে। এর পরই তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। কিন্তু মৃত্যু হয়েছে কি না তা ইজরায়েলি সেনা স্বীকার করেনি।

 

[আরও পড়ুন: ফিলিপিন্সে ভেঙে পড়ল সেনা বিমান, বহু হতাহতের আশঙ্কা]

উল্লেখ্য, গত মে মাসে জেরুজালেমের আল আকসা মসজিদে ইহুদি ও মুসলিম সম্প্রদায়ের অনুগামীদের মধ্যে সংঘাত শুরু হয়। তারপর তা ক্রমে ভয়াবহ আকার নেয়। রমজানের নমাজ পড়তে জেরুজালেমের আল আকসা মসজিদে জড়ো হয়েছিলেন হাজার হাজার মুসলমান। সেখান থেকেই সংঘাতের সূত্রপাত। তারপর প্রায় ১১ দিন ধরে হামাস ও ইজরায়েলী সেনাবাহিনীর মধ্যে যুদ্ধ হয়। ওই সংঘর্ষে ২৫৬ জন প্যালেস্তানীয়র মৃত্যু হয়। তাদের মধ্যে ৬৬টি শিশু। এদিকে ইজরায়েলে ১৩ জনের মৃত্যু হয়। তার মধ্যে ২টি শিশু। অবশেষে মিশরের হস্তক্ষেপে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল যুযুধান দুই পক্ষ।

সাময়িক ভাবে শান্তি ফিরলেও জুনের তৃতীয় সপ্তাহ থেকেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে দু’দেশের মধ্যে। হামাসের বিরুদ্ধে একাধিক বার বেলুন হামলার অভিযোগ উঠেছে। পালটা এয়ারস্ট্রাইক করে উত্তর দিয়েছে ইজরায়েল। ফলে ফের ক্রমে উত্তপ্ত হতে শুরু করেছে পরিবেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে