Advertisement
Advertisement
USA

খাবারের বিলের চেয়ে কয়েকগুণ বেশি অঙ্কের টিপস! ক্রেতার মহানুভবতায় আপ্লুত মালিক-কর্মী

টিপসের বাড়তি টাকা সবাই মিলে ভাগ করে নিলেন।

Resturant goer pays $16,000 at the bill worth $38 in New Hampshire, USA | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:June 26, 2021 10:06 pm
  • Updated:June 26, 2021 10:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তরাঁয় (Resturants) যাওয়া কি আপনার দৈনন্দিন কাজকর্মের মধ্যে পড়ে? কিংবা সপ্তাহে দু, একদিন? অথবা বছরে, ৬ মাসে একবার? বেশ তো, খাওয়াদাওয়ার পর নিশ্চয়ই বিলের সঙ্গে টিপসও (tips) দেন? তার অঙ্ক কতই বা? নিশ্চয়ই বিলের সমান অঙ্কের নয়? তবে তো রেস্তারাঁর এই ক্রেতার কাহিনী আপনাকে জানতেই হবে। যিনি বিলের চেয়ে প্রায় ৪০০ গুণ অঙ্কের অর্থ রেস্তরাঁয় দিলেন শুধু টিপস বাবদ! বিশ্বাস হচ্ছে না? তবে খুলেই বলা যাক। হিসেব বলছে, আমেরিকার এক ক্রেতা ৩৮ ডলারের খাবার খেয়ে রেস্তরাঁয় টিপস দিয়েছেন ১৬ হাজার ডলার! তাঁর এই মহানুভবতায় আপ্লুত রেস্তরাঁ মালিক থেকে কর্মী – সকলেই।

Advertisement

আমেরিকার (USA) নিউ হ্যাম্পশায়ারের এক ব্যক্তি গিয়েছিলেন স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিলে। খেয়েছিলেন সামান্যই। চিলি চিজ ডগস, পিকল চিপস এবং এক পাত্র পানীয় (tequila)। সবমিলিয়ে সাকুল্যে ৩৮ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২৮০০ টাকার বিল হয়েছে। বিল দেওয়ার সময়ে দেখা গেল, তিনি বিলের পাশাপাশি কড়ায় গণ্ডায় ১৬ হাজার ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২ লক্ষ টাকা দিলেন রেস্তরাঁর ওয়েট্রেসকে। টিপসের ওই বাড়তি টাকা যেন কেউ একা খরচ না করে, সেকথাও তিনি ওয়েট্রেসকে বলেন।

Advertisement

[আরও পড়ুন: দরিদ্র দেশগুলি ধুঁকছে টিকার অভাবে, উন্নত রাষ্ট্রগুলিকে সাহায্যের আরজি জানাল WHO]

রেস্তরাঁর মালিক জারেলা জানিয়েছেন, বিকেল সাড়ে তিনটে নাগাদ ওই ব্যক্তি রেস্তরাঁয় যান। খাবারের বিল দেওয়ার সময়ে চেক দিতে চান। একজন ওয়েট্রেসকে (Waitress) ডেকে চেকটি হাতে ধরিয়ে দেন। কাজে ব্যস্ত থাকায় প্রথমে ওয়েট্রেস খেয়াল করেননি কত অর্থ তাঁর হাতে এসেছে। পরে হিসেবনিকেশ করে দেখা যায়, ওই ক্রেতা ১৬হাজার ডলার দিয়েছেন শুধু টিপস বাবদ! দেখেই চক্ষুচড়কগাছ সকলের। ক্রেতার কথা অবশ্য অক্ষরে অক্ষরে পালন করেছেন রেস্তরাঁ মালিক। একা নন, তিনি টিপসের ওই বাড়তি টাকা সকলের মধ্যে বিলিয়ে দিয়েছেন। এমন মহানুভব মানুষের কথা কি অমান্য করা তো দূর অস্ত, সেই কথা তো হৃদয় থেকেই মেনে নিতে ইচ্ছে করে। সত্যি! এই ঘটনাই প্রমাণ করে, আজও মানব হৃদয় এতটাই বৃহৎ।

[আরও পড়ুন: ব্রিটেনকে চোখ রাঙাচ্ছে রাশিয়া, ভূমধ্যসাগরের আকাশে উড়ছে রুশ যুদ্ধবিমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ