BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রীকে ভ্যানে চড়ানোর পুরস্কার, বিমানবাহিনীতে চাকরি বাংলাদেশের যুবকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2017 3:25 pm|    Updated: January 29, 2017 3:25 pm

Rickshaw van driver, who carried PM Hasina around, 'getting air force job'

সুকুমার সকরার, ঢাকা: আরোহী যে সে নন, খোদ দেশের প্রধানমন্ত্রী। তাঁকে ভ্যানে চড়িয়ে ঘোরানো চালকের পক্ষে কম সৌভাগ্যের নয়। কিন্তু তার চেয়েও বড় পুরস্কার যে অপেক্ষা করে ছিল ইমাম শেখের জন্য। বাংলাদেশের প্রতিরক্ষা বিভাগে চাকরি পাচ্ছেন তিনি। সূত্রের খবর, তাঁকে বিমানবাহিনীতে চাকরি দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় গিয়ে ইমাম শেখের ভ্যানে চড়েছিলেন।

এই খবরে খুশিতে উদ্বেলিত ইমাম শেখ ও তাঁর পরিবার। রবিবার, যশোহর বিমানবাহিনীর মতিউর রহমান ঘাঁটির স্কোয়াড্রন লিডার হারুন-উর রশিদের নেতৃত্বে এক প্রতিনিধি দল টুঙ্গিপাড়ার সর্দারপাড়া গ্রামে ইমাম শেখের বাড়িতে যান এবং তাঁকে চাকরির বিষয়টি জানান। ইমাম শেখের অসুস্থ বাবার চিকিৎসা ও বাড়ি মেরামতের জন্য বিমানবাহিনীর পক্ষ থেকে ৪০ হাজার টাকাও তুলে দেওয়া হয় ইমাম শেখের মা শাহানূর বেগমের হাতে। দুপুরে সেই ভ্যান-সহ ইমামকে নিয়ে বিমানবাহিনীর কর্মকর্তারা যশোহরের উদ্দেশ্যে রওনা হন। ইমাম শেখের ভ্যানটি জাদুঘরে সংরক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মার্কিন সেনাকে ৩০ দিনের মধ্যে আইএস নিধনের নির্দেশ ট্রাম্পের

গত শুক্রবার সকালে রাজধানী ঢাকা থেকে ২০০ কিলোমিটার দূরে টুঙ্গিপাড়ায় ইমাম শেখের ভ্যানে চড়ে নিজের শৈশবের স্মৃতিতে সংরক্ষিত স্থানগুলি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীতের সকালে পৈতৃক ভিটেয় প্রধানমন্ত্রীর ভ্রমণের সময় নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীদেরও আশপাশেই দেখা গিয়েছিল। এই ছবিটি সোশ্যাল সাইটে ব্যাপক সাড়া ফেলে দেয়।

গোপালগঞ্জে একাদশ জাতীয় রোভারমুট উদ্বোধন করে দুপুরে টুঙ্গিপাড়ায় যান শেখ হাসিনা। পৈতৃক বাড়িতে নিজের পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গেই সময় কাটান তিনি। বোন শেখ রেহানার ছেলের পরিবার নিয়ে শুক্রবার সকালে বঙ্গবন্ধুর সমাধি সৌধে যান শেখ হাসিনা। সেখানে কিছুক্ষণ কাটানোর পর সমাধি সৌধ থেকে খানিকটা দূরে নিজেদের নতুন বাড়িতে যান তিনি। রক্ষীরা তাঁকে গাড়িতে যেতে অনুরোধ করলেও তিনি ভ্যানে যাওয়ার আগ্রহ দেখান। সংসারের অভাব অনটনের কারণেই ইমাম পড়াশোনা ছেড়ে ভ্যান চালান। সেই ভ্যানে চাপেন হাসিনা। প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার বাসিন্দা ও কেন্দ্রীয় আওয়ামি লিগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মহম্মদ আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী ইমামের মনের ইচ্ছা জানতে পেরে তা পূরণ করেছেন। দরিদ্র এক পরিবারের পাশে দাঁড়িয়েছেন।

(স্টার জলসা, জি বাংলার সম্প্রচারে বাধা নেই বাংলাদেশে)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে